ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় বিজিবি-বিএসএফ বৈঠক শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
আগরতলায় বিজিবি-বিএসএফ বৈঠক শুরু বিজিবি প্রতিনিধিদলকে আগরতলায় বিএসএফ-এর পক্ষ থেকে স্বাগত জানানো হয়

আগরতলা (ত্রিপুরা): ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ত্রিপুরা ফ্রন্টিয়ার ও প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রিজিওনাল কমান্ডার পর্যায়ের বৈঠক শুরু হয়েছে।

বুধবার (২৫ নভেম্বর) বিকেলে শুরু হওয়া এই বৈঠক চলবে আগামী শুক্রবার পর্যন্ত।

এ দিন বিকেলে আখাউড়া সীমান্ত দিয়ে বিজিবির প্রতিনিধিদল আগরতলায় পৌঁছায়। দলের নেতৃত্বে রয়েছেন রিজিওনাল কমান্ডার অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল খন্দকার ফরিদ হুসেন। আখাউড়া সীমান্তে এসে পৌঁছালে তাকে বিএসএফ-এর পক্ষ থেকে স্বাগত জানানো হয়।

বাংলাদেশ থেকে আগত প্রতিনিধিদের স্বাগত জানাতে আখাউড়া সীমান্তে উপস্থিত ছিলেন আগরতলাস্থ বাংলাদেশের সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোহাম্মদ জোবায়েদ হোসেন। ত্রিপুরা সরকারের পক্ষ থেকে বাংলাদেশের প্রতিনিধিদলকে রাজ্য সরকারের অতিথি হিসেবে ঘোষণা করা হয়।

বৈঠকে বিএসএফ-এর প্রতিনিধিদলকে নেতৃত্ব দিচ্ছেন ত্রিপুরা ফ্রন্টিয়ারের ইন্সপেক্টর জেনারেল (আইজি) সুশান্ত কুমার নাথ। এছাড়াও রয়েছেন বিএসএফ’র ত্রিপুরা ফ্রন্টিয়ারের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

সীমান্তের উভয় দিকে মাদক, নারী ও গবাদিপশু পাচারসহ সীমান্ত সংক্রান্ত সব ধরনের অপরাধ নির্মূল করার জন্য উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সমন্বয় গড়ে তোলার লক্ষ্যে কিছুদিন পর পর এই বৈঠকের আয়োজন করা হয়। ভারত ও বাংলাদেশের বিভিন্ন জায়গায় এ ধরনের বৈঠক হয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, নভেম্বর, ২০২০
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa