ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতার উপ-হাইকমিশনে জাতীয় শোক দিবস পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
কলকাতার উপ-হাইকমিশনে জাতীয় শোক দিবস পালন বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালন করেছে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন।

কলকাতা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালন করেছে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন।

শনিবার (১৫ আগস্ট) দিনটি উপলক্ষে উপ-হাইকমিশন প্রাঙ্গণে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

করোনা ভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে কর্মসূচিতে অংশ নেন উপ-হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীরা।

এদিন সকালে জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পতাকা উত্তোলন করেন মিশন প্রধান তৌফিক হাসান। এরপর মিশন প্রাঙ্গণে নির্মিত বঙ্গবন্ধু মঞ্চ উদ্বোধন করেন তৌফিক হাসানসহ অন্য কর্মকর্তারা।

মঞ্চ উদ্বোধনের পর মিশনে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়। এরপর কর্ণারে প্রবেশ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপ-হাইকমিশনের সব কর্মকর্তা ও কর্মচারী।

উপ-হাইকমিশনের বাংলাদেশ গ্যালারিতে অনুষ্ঠানের শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হয়। তারপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে শিক্ষা এবং ক্রীড়া শাখার সচিব সফিউল ইমাম, কনস্যুলার বশিরউদ্দিন, বাণিজ্য শাখার সচিব শামসুল আরিফ ও রাজনৈতিক শাখার সচিব শামীমা ইয়াসমিন স্মৃতি।

অনুষ্ঠানের শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

শোক দিবস উপলক্ষে বিকেলে একটি আলোচনা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
ভিএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa