ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

দিল্লি, কলকাতা, আগরতলা

করোনা: ভারতে একদিনে শনাক্ত ৫৭১১৮, পশ্চিমবঙ্গে ২৪৯৬

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
করোনা: ভারতে একদিনে শনাক্ত ৫৭১১৮, পশ্চিমবঙ্গে ২৪৯৬ থার্মাল স্ক্যানার দিয়ে জ্বর মাপা হচ্ছে

কলকাতা: ভারতে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বাড়ছে। গত চার দিনে প্রায় দুই লাখেরও বেশি মানুষ নতুন করে আক্রান্ত হয়েছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত বৃহস্পতিবার (৩০ জুলাই) ছিল ৫২ হাজার ও শুক্রবার (৩১ জুলাই) ৫৫ হাজার এবং গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ১১৮ জন। যা গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমণের হার ১০ দশমিক ৮৭ শতাংশ।  

যার জেরে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ১৭ লাখ (১৬ লাখ ৯৫ হাজার ৯৮৮ জন)। এছাড়া স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এখনো অব্দি করোনায় মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৫১১ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা পরীক্ষা হয়েছে পাঁচ লাখ ২৫ হাজার ৬৮৯ জনের। তাতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও ভারতে সুস্থ হওয়া রোগীর পরিসংখ্যানটা বেশ স্বস্তিদায়ক। এখনও পর্যন্ত মোট ১০ লাখ ৯৪ হাজার ৩৭৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ দেশটিতে মোট আক্রান্তের প্রায় ৬৪ দশমিক ৫৩ শতাংশই সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৫৬৯ জন।

অপরদিকে পশ্চিমবঙ্গের নিরিখে রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৪৯৬ জন। ফলে শনিবার (১ অগাস্ট) পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ৭০ হাজার ১১৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে এক হাজার ৫৮১ জন। একদিনে সুস্থ হয়েছেন দুই হাজার ১১৮ জন। সবমিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ৪৮ হাজার ৩৭৪ জন।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০২০
ভিএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa