ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ভারতে বাংলাদেশের ইয়ুথ ডেলিগেশন টিম

আসিফ আজিজ, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
ভারতে বাংলাদেশের ইয়ুথ ডেলিগেশন টিম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আটদিনের সফরে এখন ভারতের দিল্লিতে বাংলাদেশের ১০০ সদস্যের ‘ইয়ুথ ডেলিগেশন-২০১৬’ টিম। ভারতের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আমন্ত্রণে দেশটিতে সফরে গেছেন ইয়ুথ ডেলিগেশন টিমের সদস্যরা।

দিল্লি থেকে: আটদিনের সফরে এখন ভারতের দিল্লিতে বাংলাদেশের ১০০ সদস্যের ‘ইয়ুথ ডেলিগেশন-২০১৬’ টিম। ভারতের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আমন্ত্রণে দেশটিতে সফরে গেছেন ইয়ুথ ডেলিগেশন টিমের সদস্যরা।

রোববার (৪ ডিসেম্বর) সকাল ১১টার দিকে জেট এয়ারওয়েজের ডাব্লিউ৯ ২৭১ ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করেন তারা।

এর আগে সকাল ১০টার কথা থাকলেও ফ্লাইট ছাড়ার সময় একঘণ্টা পিছিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন: ভারত যাচ্ছে বাংলাদেশের ইয়ুথ ডেলিগেশন টিম

বাংলাদেশের শিক্ষার্থী, সাংবাদিক, লেখক, শিল্পী, অভিনয় শিল্পী, মঞ্চকর্মী, চিকিৎসক, খেলোয়াড়, প্রকৌশলী, মডেল, আরজে ও শিক্ষকসহ ১০০জনকে নিয়ে গঠিত হয়েছে এ ডেলিগেশন টিম।

টিমে রয়েছেন ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন প্রান্তের ৫০ জন পুরুষ ও ৫০ জন নারী সদস্য। ২০১২ সাল থেকে বিভিন্ন ক্ষেত্রে সফল বাংলাদেশের ১০০ তরুণকে এ সুযোগ দিয়ে আসছে ভারত সরকার।

এ সফরের অন্যতম উদ্দেশ্য দু’দেশের শিক্ষা, সংস্কৃতি, সাহিত্য, ইতিহাস, ঐতিহ্য, বিজ্ঞান-প্রযুক্তি জ্ঞান বিনিময় করে নিজেদের আরও সমৃদ্ধ করা।

সফরকালে টিমের সদস্যরা ভারতের ইতিহাস-ঐতিহ্যে অত্যন্ত সমৃদ্ধ রাজধানী নয়াদিল্লি, আগ্রা, আহমেদাবাদ ও কলকাতার বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবেন।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক ও তথ্য) রাজেশ উইকে সফরের চিফ কো-অডিনেটর। সফর শেষে ১১ ডিসেম্বর রাতে ডেলিগেশন টিমটির ঢাকা ফেরার কথা।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এএ/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।