ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলা-আখাউড়া রেল সংযোগ নিয়ে আগরতলায় বৈঠক 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
আগরতলা-আখাউড়া রেল সংযোগ নিয়ে আগরতলায় বৈঠক  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: আগরতলা-আখাউড়া রেলওয়ে সংযোগ সংক্রান্ত বিষয়ে আগরতলায় এক উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) বিকেলে আগরতলার কুঞ্জবন এলাকার রাজ্য অতিথিশালায় অনুষ্ঠিত এই বৈঠকে উভয় দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশ থেকে ৮ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন। বাংলাদেশের পক্ষে এই বৈঠকে নেতৃত্ব দেন বাংলাদেশের রেল মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শশী কুমার সিংহ। এছাড়াও আগরতলায় বাংলাদেশ সহকারী হাই কমিশনের সহকারী হাই কমিশনার মোহাম্মদ শেখাওয়াত হোসেন।

ভারতের পক্ষে এই বৈঠকের নেতৃত্বে ছিলেন কেন্দ্রীয় রেলওয়ে মন্ত্রণালয়ে প্রতিনিধি এ কে গুপ্তা। এছাড়াও ভারত সরকার সহ ত্রিপুরা সরকারের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

আগরতলা-আখাউড়া রেলওয়ে সংযোগ সংক্রান্ত বিষয়ে এটি ৫ম বৈঠক। এদিন মূলত জমি অধিগ্রহণ সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়েছে। উভয় দেশের প্রতিনিধিরা সিদ্ধান্ত নিয়েছেন আগামী ৬ মাসের মধ্যে ভারত ও বাংলাদেশ অংশে জমি অধিগ্রহণের কাজ শেষ করার।

পরে বাংলাদেশের প্রতিনিধিরা মহাকরণে গিয়ে ত্রিপুরা সরকারের পরিবহন দফতরের মন্ত্রী মানিক দে’র সঙ্গেও সৌজন্য সাক্ষাতে মিলিত হন। মন্ত্রীর সঙ্গে উভয় দেশের মধ্যে রেলওয়ে যোগাযোগের বিষয়ে আলোচনা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪৩৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৬
এসসিএন/পিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।