ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় পঞ্চমীতেই ভিড় সপ্তমে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৬
আগরতলায় পঞ্চমীতেই ভিড় সপ্তমে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: বিশ্ব জুড়ে এখন চলছে বাঙালিদের অন্যতম বড় উৎসব দুর্গা পূজা। কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় তৃতীয়া অথবা চতুর্থীতে দর্শনার্থীদের জন্য পূজা মণ্ডপ খুলে দেওয়া হয়।

 

সাধারণত ত্রিপুরার রাজধানী আগরতলাসহ রাজ্যের অন্যান্য জেলায় দুর্গা পূজার প্যান্ডেল সপ্তমী তিথিতে খুলে দেওয়া হয়, তবে গত দুই বছর ধরে আগরতলার কয়েকটি বড় বাজেটের পূজা কমিটি ষষ্ঠী তিথিতেই খুলে দেওয়া হচ্ছে। দর্শকরা ষষ্ঠীর দিন থেকেই প্যান্ডেলে প্যান্ডেলে পূজা দেখতে ভিড় জমাতে শুরু করেন।

তাই এ বছর আগরতলার বেশ কিছু বড় বাজেটের ক্লাবসহ সার্বজনীন দুর্গা পূজা কমিটি কলকাতার মত চতুর্থী তিথিতে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেন। তাই কিছু কিছু দর্শক প্যান্ডেল দেখতে বের হন।

দর্শকদের এই আগ্রহ দেখে আগরতলার অধিকাংশ বড় বড় পূজা কমিটি তড়িঘড়ি প্যান্ডেলের কাজ শেষ করে বৃহস্পতিবার(৬ অক্টোবর) পঞ্চমী তিথিতে দর্শকদের জন্য উন্মুক্ত করে দেন।

সন্ধ্যা নামতে না নামতে দীর্ঘ লাইন পড়ে যায় পূজা প্যান্ডেলগুলোর সামনে। রাত যত বাড়তে থাকে প্যান্ডেলে প্যান্ডেলে দর্শকদের লাইন লম্বা হতে থাকে।
 
এদিন সন্ধ্যা থেকে রাজধানীর নেতাজী সুভাষ রোড এলাকার ছাত্রবন্ধু ক্লাব’র সামনে দীর্ঘ ভিড় লক্ষ্য করা যায়। এ বছর তাদের পূজার মূল আকর্ষণ সোনা ও হীর‍া দিয়ে তৈরি দুর্গা প্রতিমা, সেই সঙ্গে সঙ্গতি রেখে দক্ষিণ ভারতীয় স্বর্ণ মন্দিরের আদলে প্যান্ডেল।

স্থানীয় সময় রাত ৯টা নাগাদ দেখা যায়, ছাত্রবন্ধু ক্লাব’র সামনে রাস্তার দুই দিকে বিশাল লাইন। দুই দিকের লাইন মিলে ১ কিলোমিটারেরও বেশি হবে।

ছাত্রবন্ধু ক্লাব’র পাশাপাশি নেতাজী প্লে ফোরাম, শান্তিপাড়া এলাকার ঐকতান সংস্থা, সেন্ট্রাল রোড যুব সংস্থা, শিবনগর এলাকার চিত্তরঞ্জন ক্লাব, লেক রোড’র হারাধন সংঘ, আস্তাবল এলাকার পোল স্টার ক্লাব, কুঞ্জবন এলাকার কুঞ্জবন সেবক সংঘসহ আরও অনেক পূজা কমিটি প্যান্ডেল উন্মুক্ত করে দেয়।

এভাবে দুইদিন আগে পূজা কমিটি প্যান্ডেল উন্মুক্ত করে দেওয়ায় দর্শকরা আরও বেশি সময় নিয়ে এই প্যান্ডেলগুলো ঘুরে দেখতে পারবেন।

বাংলাদেশ সময়: ০৩১২  ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৬
এসএন/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।