ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
কলকাতায় বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: যথাযোগ্য মর্যাদায় কলকাতায় উদযাপিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মবার্ষিকী।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত কলকাতার বেকার গভর্মেন্ট হোস্টেলের ২৪ নম্বর কক্ষে কলকাতার বাংলাদেশ উপ হাইকমিশনের আয়োজনে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, পশ্চিমবঙ্গের বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, বিখ্যাত আইন বিশারদ গীতানাথ গঙ্গোপাধ্যায়, বেঙ্গল চেম্বার অব কমার্সের জিপি সরকার, সাবেক গৃহ মন্ত্রণালয়ের সচিব সি কিউ মোস্তাক আহমেদ, উপ হাইকমিশনার জকি আহাদসহ কমিশনের অন্য সদস্যরা।

এ সময় বঙ্গবন্ধুর আবক্ষমূর্তিতে পুষ্পার্ঘ্য নিবেদন করে শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী সাফল্য কামনা কর‍া হয়।

জকি আহাদ বলেন, শুধু বাংলাদেশ নয়, গোটা বিশ্বের কাছে শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমানভাবে সম্মানিত ও প্রাসঙ্গিক।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলকাতা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত তৎকালীন ইসলামিয়া কলেজ যা বর্তমানে মৌলানা আজাদ কলেজ নামে পরিচিত, ভর্তি হন। সেই সময় তিনি বেকার গভর্মেন্ট হোস্টেলের ২৪ নম্বর কক্ষে আবাসিক ছাত্র হিসেবে ছিলেন। ২০১১ সালে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত এ কক্ষে তার মর্মর ভাস্কর্য স্থাপন করা হয়।

বাংলাদেশ উপ হাইকমিশনের আয়োজনে সারাদিন ধরেই এ উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

এছাড়া শিশু দিবস উপলক্ষে বিভিন্ন স্কুলের শিশু ও উপ হাইকমিশনের সদস্যদের সন্তানদের নিয়ে কলকাতার গোর্কি টেরসে আয়োজন করা হয়েছে অঙ্কন প্রতিযোগিতা।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।