ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

দ্বন্দ্ব-ক্ষোভই ম‍াথাব্যথা তৃণমূলের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৬
দ্বন্দ্ব-ক্ষোভই ম‍াথাব্যথা তৃণমূলের

কলকাতা: কোথাও প্রার্থী নিয়ে ক্ষোভ, কোথাও গোষ্ঠী দ্বন্দ্ব- এ নিয়ে ভোটের আগে চিন্তায় ছিলেন শাসকদল তৃণমূলের নেতারা। দ্বন্দ্ব-ক্ষোভ সামাল দিতে পথে নামতে হচ্ছে দলের প্রথম সারির নেতাদের।



এর মধ্যে যোগ হয়েছে দল ছাড়ার প্রবণতা। বিশেষ করে নারদ নিউজের স্ট্রিং অপারেশনের ঘটনা সামনে আসার পর কয়েকটি জেলা থেকে এ খবর পাওয়া যাচ্ছে। তবে এ ধরনের খবর সবচেয়ে বেশি পাওয়া যাচ্ছে দক্ষিণ ২৪ পরগনা জেলা থেকে।

জানা যায়, পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপ, মগড়া হাট এলাকার বেশ কিছু শাসকদলের কর্মী বিরোধীদলগুলিতে যোগ দিয়েছেন।   সাধারণভাবে দক্ষিণ ২৪ পরগনা জেলা তৃণমূল কংগ্রেসের শক্ত ঘাঁটি বলে পরিচিত। সেই জেলা থেকে এ খবর আসা তৃণমূল কংগ্রেস নেতাদের কাছে অনকেটা অপ্রত্যাশিত।

তবে তৃণমূল কংগ্রেসের জেলার নাতারা এখনও স্বীকার করতে চাইছেন না এ ধরনের দল ছাড়ার ঘটনা আদৌ ঘটেছে। তাদের মতে এগুলি সবই গুজব। কিন্তু ওইসব এলাকার সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ করা হলে তারাও এ ধরনের ঘটনার কথা জানাচ্ছেন।

বামফ্রন্ট নেতাদের তরফেও এ কথা স্বীকার করা হচ্ছে। তারা আরও বলছেন, শুধু দক্ষিণ ২৪ পরগনা জেলা নয়, অন্য জেলাতেও এ প্রবণতা দেখা যাচ্ছে। তবে স্বীকার না করলেও শাসকদলের নেতাদের কাছে এ খবর যে যথেষ্টই মাথাব্যথার সে কথা কোনোভাবেই অস্বীকার করা যায় না।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ১৬ মার্চ, ২০১৬
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।