ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বাজেটের প্রতিবাদ

অনির্দিষ্টকালের জন্য ত্রিপুরায় স্বর্ণ ব্যবসা বন্ধ

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, মার্চ ১০, ২০১৬
অনির্দিষ্টকালের জন্য ত্রিপুরায় স্বর্ণ ব্যবসা বন্ধ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ভারত সরকারের ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে স্বর্ণের অলংকারের উপর আবগারি শুল্ক চাপানোর প্রতিবাদে সরব দেশের সব স্বর্ণ ব্যবসায়ী।

বাজেটে স্বর্ণের অলংকারের উপর চাপানো আবগারি শুল্ক প্রত্যাহারের দাবিতে প্রথমে একদিনের জন্য ও দ্বিতীয় দফায় তিনদিনের জন্য ব্যবসা বন্ধ রাখেন।

তারপরও সরকারের কাছ থেকে কোনো সাড়া না পেয়ে তৃতীয় দফায় অনির্দিষ্টকালের জন্য ব্যবসা বন্ধের ডাক দিয়েছেন স্বর্ণ ব্যবসায়ীরা।

সারা দেশের সঙ্গে তাল মিলিয়ে ত্রিপুরা রাজ্য জুয়েলারি অ্যাসোসিয়েশনের সদস্যরাও এতে সামিল হয়েছেন বলে বৃহস্পতিবার (১০ মার্চ) বাংলানিউজকে জানান রাজ্য জুয়েলারি অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক এস রায় বর্মণ।

তিনি জানান, বুধবার (৯ মার্চ) থেকে তারা ব্যবসা বন্ধ করেছেন এবং ভারত সরকারের কাছ থেকে কোনো সদর্থক সাড়া না পাওয়া পর্যন্ত তা চলবে।

তাদের এই বন্ধের ফলে শুধু স্বর্ণ ব্যবসায়ীরাই যে ক্ষতিগ্রস্ত হচ্ছেন এমনটা নয়, এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ব্যবসার সঙ্গে জড়িত অন্যরাও। জানান এস রায় বর্মণ।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, মার্চ ১০, ২০১৬
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।