ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বাজেটের প্রতিবাদে ডিওয়াইএফআই’র উদ্যোগে ত্রিপুরায় বিক্ষোভ

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, মার্চ ১, ২০১৬
বাজেটের প্রতিবাদে ডিওয়াইএফআই’র উদ্যোগে ত্রিপুরায় বিক্ষোভ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ‘২০১৬-১৭ অর্থবছরের সাধারণ বাজেট ও রেলওয়ের জন্য যে বাজেট পেশ করেছে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এনডিএ সরকার, তা দেশের সাধারণ ও দরিদ্র অংশের মানুষের স্বার্থের পরিপন্থী। এই দুটি বাজেটে যুবকদের কর্মসংস্থানের কোন উল্লেখ নেই,’।



এই অভিযোগে মঙ্গলবার (১লা মার্চ) বিকেলে ত্রিপুরা রাজ্য জুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে বামফ্রন্ট সমর্থিত ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন (ডিওয়াইএফআই)।

মূল কর্মসূচিটি হয় আগরতলায়, প্রথমে রাজধানীর মেলার মাঠ এলাকায় ছাত্র-যুব ভবনের সামনে সংগঠনের সদস্যরা সাধারণ বাজেট ও রেল বাজেটের প্রতিকী কপি পুড়িয়ে বিক্ষোভ দেখান। পরে সকলে মিলে আগরতলা শহরের বিভিন্ন রাজপথে বিক্ষোভ মিছিল করেন।

এ দিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ডিওয়াইএফআই’র ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক অমল চক্রবর্তী। তিনি বলেন, এই বাজেটে যুবকদের কর্মসংস্থানের কোন উল্লেখ নেই।

পাশাপাশি রেল দপ্তরে হাজার হাজার শূন্যপদ পড়ে থাকলেও এবারের বাজেটে তা পূরণের কোন উল্লেখ নেই। এই সকল কারণে এই প্রতিবাদ কর্মসূচি পালন করা হচ্ছে।

আগরতলার পাশাপাশি এদিন রাজ্যের আরও ১শ’ জায়গায় এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হয় বলেও জানান অমল চক্রবর্তী।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, মার্চ ১, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।