ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় ৫২৮টি ভিলেজ কাউন্সিলের ভোট গ্রহণ বুধবার

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
ত্রিপুরায় ৫২৮টি ভিলেজ কাউন্সিলের ভোট গ্রহণ বুধবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ত্রিপুরার এ ডি সি এলাকার ৫২৮টি ভিলেজ কাউন্সিলের ৩ হাজার ৬৯৫টি আসনে ভোট গ্রহণ করা হবে বুধবার (২৪ ফেব্রুয়ারি)।

এদিন ভারতীয় সময় সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।



এই ভোটে ৮ হাজার ১৯৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সিপিআই (এম) প্রার্থী রয়েছেন ৩ হজার ৬৫৫ জন, আইপিএফটি দলের ১ হাজার ৭৩৪ জন, বিজেপি’র ৯৮৩ জন, আইএনপিটি’র ৭৮২ জন, কংগ্রেসের ৬০১ জন, সিপিআই ১৮ জন, আরএসপি ১৫ জন, ফরওয়ার্ডব্লক’র ৯ জন, নির্দলের ১৯৮ জন ও অন্যান্য ১৯৯ জন।

ভোট গ্রহণের মোট কেন্দ্র- ১ হাজার ২৬২টি, মোট ভোটার- ৬ লাখ ৪৫ হাজার ৮৪০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ২৬ হাজার ৯৩১ জন এবং নারী ভোটার ৩ লাখ ১৮ হাজার ৯০৯ জন।

ভোট গ্রহণে নিযুক্ত সরকারি কর্মচারীরা মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল থেকে প্রয়োজনীয় সামগ্রী নিয়ে কেন্দ্রে যেতে শুরু করেছেন।

ভোটের প্রক্রিয়াকে অবাধ ও শান্তিপূর্ণ ভাবে পরিচালনা করার জন্য ভোট কেন্দ্রগুলিকে ‘এ’ ‘বি’ ও ‘সি’ এই তিনটি ভাগে ভাগ করা হয়েছে। ‘এ’তে রয়েছে ৫৫টি কেন্দ্র, ‘বি’ তে রয়েছে ৪৮৬ টি কেন্দ্র এবং ‘সি’তে রয়েছে ৭২১টি কেন্দ্র। এই কেন্দ্রগুলির নিরাপত্তা রক্ষীদের নিয়ে ২০০টি ভ্রাম্যমাণ দল গঠন করা হয়েছে।

২৭ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে মোট ৫১টি কেন্দ্রে শুরু হবে ভোট গণনার কাজ।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।