ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

অসম থেকে ত্রিপুরায় পণ্যবাহী ব্রডগেজ ট্রেনের যাত্রা শুরু

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
অসম থেকে ত্রিপুরায় পণ্যবাহী ব্রডগেজ ট্রেনের যাত্রা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: শনিবার (২০শে ফেব্রুয়ারি) ত্রিপুরার উদ্দেশে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো ব্রডগেজের পণ্যবাহী ট্রেন। পাশাপাশি এদিন যাত্রা-শুরু করে বদরপুর-জিরিবাম পণ্যবাহী ব্রডগেজের ট্রেন ও শিলচর-দিল্লি সম্পর্ক ক্রান্তি এক্সপ্রেস ট্রেন।



এদিন দুপুরে অসমের শিলচর রেলওয়ে স্টেশনে সবুজ পতাকা নাড়িয়ে সাপ্তাহিক শিলচর-দিল্লি সম্পর্ক ক্রান্তি এক্সপ্রেস ট্রেনের যাত্রা শুরু করান ভারতের রেলওয়ে দপ্তরের মন্ত্রী সুরেশ প্রভু। এরপর শিলচর স্টেশন থেকে রিমোট-কন্ট্রোলের মাধ্যমে একে একে অসমের বদরপুর ও ত্রিপুরার জিরানিয়া এবং বদরপুর ও মনিপুরের জিরিবামের মধ্যে পণ্যবাহী ব্রডগেজের ট্রেন যাত্রা শুরু করান তিনি।

এই দুটি ট্রেনের প্রথম যাত্রা দেখতে শিলচর ও বদরপুর স্টেশনে সাধারণ মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। এদিকে বদরপুর থেকে ত্রিপুরার উদ্দেশে পণ্যবাহী ট্রেনের যাত্রা শুরুর খবর ছড়িয়ে পড়তে রাজ্যবাসীর মধ্যে উচ্ছ্বাস লক্ষ্য করা যায়। এখন রাজ্যবাসী অপেক্ষায় আছেন কখন আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করবে ব্রডগেজের যাত্রীবাহী ট্রেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।