ঢাকা, মঙ্গলবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৬ জুন ২০২৩, ১৭ জিলকদ ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

সরকার-আরএসএস’র বিরুদ্ধে ত্রিপুরায় বামপন্থিদের বিক্ষোভ

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
সরকার-আরএসএস’র বিরুদ্ধে ত্রিপুরায় বামপন্থিদের বিক্ষোভ ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

আগরতলা: দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে (জেএনইউ) শিক্ষার্থীদের বিক্ষোভকে কেন্দ্র করে সরকার ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) ভূমিকার বিরুদ্ধে সরব ত্রিপুরার বামপন্থি ছাত্র-যুব এবং কলেজ শিক্ষক-কর্মচারীদের সংগঠন।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে আগরতলায় বিক্ষোভ মিছিল করে বামপন্থিদের চারটি সংগঠন।

রাজধানীর সিটি সেন্টারের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এতে অংশ নেয় ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন (ডিওয়াইএফআই), ভারতের ছাত্র ফেডারেশন (এসএফআই), উপজাতি ছাত্র সংগঠন (টিএসইউ) ও উপজাতি ছাত্র সংগঠনের (টিওয়াইএফ) সদস্যরা।

বিক্ষোভে অভিযোগ তোলা হয়, দিল্লির জেএনইউ চত্বরে পুলিশি ভূমিকার প্রতিবাদ জানিয়ে যখন দেশের বিভিন্ন রাজ্যে বামপন্থি ছাত্র ও যুব সংগঠন বিক্ষোভ করে, তখন আরএসএস’র মতো কট্টর সংগঠনের সদস্যরা একাধিক জায়গায় তাদের ওপর হামলা চালাচ্ছে। এরমধ্যে বুধবারও (১৭ ফেব্রুয়ারি) আসামের শিলচরে ডিওয়াইএফআই ও এসএফআই’র মিছিলে হামলা চালিয়েছে আরএসএস সদস্যরা।

এদিকে, জেএনইউ বিক্ষোভের ঘটনায় আটক কানাইয়া কুমারের নিঃশর্ত মুক্তি চেয়ে বিকেলে আগরতলায় পৃথক বিক্ষোভ মিছিল করেছে কলেজ শিক্ষকদের দু‘টি সংগঠন।

ত্রিপুরা কলেজ শিক্ষক সমিতি (টিসিটিএ) এবং কলেজ শিক্ষক সমিতির (সিটিএ) সদস্যদের উদ্যোগে আয়োজিত এই মিছিল মহিলা কলেজের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa