ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বৃষ্টিতে ত্রিপুরায় শস্যের ব্যাপক ক্ষতি

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
বৃষ্টিতে ত্রিপুরায় শস্যের ব্যাপক ক্ষতি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ত্রিপুরার ধলাই জেলায় বৃষ্টিতে শীতকালীন সবজিসহ বিভিন্ন শস্যের ব্যাপক ক্ষতি হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ডাল জাতীয় শস্যের।



বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দিনগত রাত ২টা থেকে শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৬টা পর্যন্ত টানা বৃষ্টি হয় ত্রিপুরার ধলাই জেলার অন্তর্গত কমলপুর মহকুমার বিস্তীর্ণ এলাকায়।

চাষিদের অভিমত, টানা বৃষ্টিতে তাদের ব্যাপক আর্থিক ক্ষতি হয়েছে। এ অবস্থায় সরকার যদি আর্থিক সাহায্য না করে তবে পরিবার নিয়ে তাদের বেঁচে থাকা কষ্টকর হবে।

বৃষ্টিতে সবজি চাষিদের ক্ষতির বিষয়টি উল্লেখ করে স্থানীয় সালেমা কৃষি তত্ত্বাবধায়কের কার্যালয়ের কর্মকর্তা রাজীব দেব বলেন, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত রেকর্ড প্রায় ৮৫ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ক্ষতিগ্রস্ত চাষিদের আর্থিক সাহায্যের বিষয়ে এক প্রশ্নের উত্তরে রাজীব দেব বলেন, কৃষি দফতরের কর্মকর্তারা মাঠ পর্যায়ে গিয়ে ক্ষতির পরিমাণ পর্যবেক্ষণ করে তালিকা তৈরি করবেন। সে অনুযায়ী ক্ষতিগ্রস্ত চাষিদের আর্থিক সাহায্য দেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।