ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরার রাজনীতিতে নতুন মেরুকরণের আভাস

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
ত্রিপুরার রাজনীতিতে নতুন মেরুকরণের আভাস

আগরতলা: পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস দলকে শাসন ক্ষমতা থেকে হটানোর জন্য সিপিআই (এম) অপর বিরোধী দল কংগ্রেসকে (ই) জোট গঠনের আহ্বান জানিয়েছে। এদিকে পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস দলের বেশির ভাগ নেতা দিল্লি গিয়ে সভানেত্রী সোনিয়া গান্ধীকে বোঝানোর চেষ্টা করছেন, বঙ্গে কংগ্রেস-সিপিআই (এম) জোট হলে কংগ্রেস দলের কী লাভ হবে।



তবে কংগ্রেস-সিপিআই (এম) জোট নিয়ে সম্পূর্ণ ভিন্ন মত দিলেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের সাবেক সভাপতি তথা বর্তমান বিরোধীদল নেতা সুদীপ রায় বর্মণ।
বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) খোয়াই জেলায় হামলার শিকার তৃণমূল কংগ্রেস ভবন পরিদর্শনে গিয়ে তিনি বলেন, ত্রিপুরা রাজ্যে স্বৈরাচারী সরকার রয়েছে, তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই এ রাজ্যে সব বামবিরোধী অসাম্প্রদায়িক শক্তিকে এক জায়গায় আসতে হবে। তা না হয়ে বিরোধীরা বিচ্ছিন্ন হলে বামফ্রন্টেরই সুবিধা হবে।

গত মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) খোয়াই জেলায় তৃণমূল কংগ্রেসের দু’টি অফিসে আক্রমণ চালায় দুষ্কৃতিকারীরা। তৃণমূল কংগ্রেস ও কংগ্রেস (ই) দলের অভিযোগ, শাসক দল সিপিআই (এম) দুষ্কৃতিকারীরা এই আক্রমণ চালিয়েছে।

ত্রিপুরার বিরোধী দলনেতার মন্তব্যকে ঘিরে রাজনৈতিক মহলে নতুন করে জল্পনা শুরু হয়ে গিয়েছে।

বাংলাদেশ সময়: ০৩৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।