ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় নির্যাতিতা কিশোরীর সঙ্গে দেখা করলেন কেন্দ্রীয় মন্ত্রী

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৬
আগরতলায় নির্যাতিতা কিশোরীর সঙ্গে দেখা করলেন কেন্দ্রীয় মন্ত্রী

আগরতলা: আগরতলা মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে এক নির্যাতিতা কিশোরীর সঙ্গে দেখা করলেন ত্রিপুরা সফররত কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং।

২৬শে জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের দিন ত্রিপুরার পশ্চিম জেলার জিরানিয়া এলাকায় ১৪ বছর বয়সী এক উপজাতি কিশোরীকে মোবাইল ফোনের টাওয়ারে বেধে গণধর্ষণ চালায় এক দল দুষ্কৃতিকারী।

পরে ঐ কিশোরী বাড়ি ফিরে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালায়। গুরুতর আহত অবস্থায় মেয়েটির আগরতলা মেডিক্যাল কলেজ ও জিবি হাসপাতালের (এজিএমসি) আইসিইউ’তে চিকিৎসাধীন।

বৃহস্পতিবার (৪ঠা ফেব্রুয়ারি) এজিএমসি’তে গিয়ে মেয়েটির সঙ্গে দেখা করেন সরকারের মাইক্রো ও স্মল মিডিয়াম এন্টারপ্রাইজ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গিরিরাজ সিং। তিনি মেয়েটি ও তার পরিবারের লোকজনদের সঙ্গে কথা বলে চিকিৎসার খোঁজখবর নেন।

মেয়েটিকে দেখে হাসপাতাল থেকে বেরিয়ে আসার সময় তিনি সংবাদ মাধ্যমের কাছে ক্ষোভ ব্যক্ত করেন। মন্ত্রী বলেন কমিউনিস্ট দল দাবি করে তারা গরীবের দল। কিন্তু রাজ্য সরকার রাজ্যের উপজাতিদের সুরক্ষা দিতে সম্পূর্ণভাবে ব্যর্থ। এই রাজ্যে নারীদের কোন সুরক্ষা নেই।

এদিন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে হাসপাতালে নির্যাতিতা মেয়েটিকে দেখতে যান ত্রিপুরা প্রদেশ বিজেপি’র সভাপতি বিপ্লব কুমার দেবও। তিনি জানান মেয়েটির আর্থিক অবস্থা খুব খারাপ, সরকারি ভাবে মেয়েটিকে কোন সাহায্য করা হয়নি। তাই ত্রিপুরা প্রদেশ বিজেপি’র তরফে মেয়েটির পরিবারকে ৫০ হাজার রুপি আর্থিক সাহায্য দেওয়ার ঘোষণা দেন তিনি। সেই সঙ্গে তিনি বলেন, ত্রিপুরার মুখ্যমন্ত্রী হায়দ্রাবাদ যাওয়ার সময় পান, কিন্তু হাসপাতালে গিয়ে নির্যাতিতা এক কিশোরীকে দেখার সময় পাননি তিনি।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৬
আরআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।