ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতা বইমেলায় বাংলাদেশ প্যাভিলিয়নে উপচেপড়া ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
কলকাতা বইমেলায় বাংলাদেশ প্যাভিলিয়নে উপচেপড়া ভিড় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: কলকাতা বইমেলায় বাংলাদেশের প্যাভিলিয়নে ভিড় সামলাতে রিতিমতো হিমশিম খেতে হচ্ছে কর্মীদের। বইমেলায় বর্ধমান হাউজের আদলে নির্মিত বাংলাদেশের প্যাভিলিয়নে প্রতিদিনই হাজির হচ্ছেন প্রচুর মানুষ।



প্রতিবারই বাংলাদেশের বই নিয়ে কলকাতা বইমেলায় বিশেষ উৎসাহ থাকে। তবে ২০১৬ সালের কলকাতা বইমেলায় বাংলাদেশের বই নিয়ে উৎসাহ লক্ষ্যণীয়।

রোববার (৩১ জানুয়ারি) প্রায় জনপ্লাবনের চেহারা নেয় কলকাতা বইমেলা। সেই জনপ্লাবন আছড়ে পড়ে বাংলাদেশ প্যাভিলিয়নেও। বাধ্য হয়ে সেখানে ভিড় নিয়ন্ত্রণের জন্য কিছু মানুষ প্যাভিলিয়নে প্রবেশ করলে দরজা কিছুক্ষণের জন্য বন্ধ রাখতে হয়েছে।

যদিও এর ফলে বাংলাদেশ প্যাভিলিয়নের সামনে লম্বা লাইন জমতে থাকে। কিন্তু সুরক্ষার বিষয়টিকে সামনে রেখে বাধ্য হয়ে মেলা কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা নিতে হয়।

বাংলাদেশের বই নিয়ে উৎসাহ প্রতিবারের মতো এবারও তুঙ্গে। সাহিত্যের সঙ্গে সঙ্গে বিষয়ভিত্তিক বই এবং অনুবাদ সাহিত্যের চাহিদা যথেষ্ট দেখা গেছে। বিশেষ চাহিদা লক্ষ্য করা গেছে ভ্রমণের বই নিয়ে।

মেলা আয়োজকদের ধারণা আগামী দিনগুলোতে ভিড় আরও বাড়বে।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৬
ভিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।