ঢাকা, বুধবার, ১৫ চৈত্র ১৪২৯, ২৯ মার্চ ২০২৩, ০৬ রমজান ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় শিল্প-বাণিজ্য মেলা শুরু

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
আগরতলায় শিল্প-বাণিজ্য মেলা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: আগরতলার হাঁপানিয়া আন্তর্জাতিক মেলা প্রাঙ্গণে শুরু হয়েছে ২৬তম শিল্প ও বাণিজ্য মেলা। শুক্রবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় মেলার উদ্বোধন করেন ত্রিপুরার শিল্প ও বাণিজ্যমন্ত্রী তপন চক্রবর্তী।

মেলা চলবে আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলি।

অনুষ্ঠানে তপন চক্রবর্তী বলেন, ত্রিপুরার অবকাঠামো উন্নয়নে বাংলাদেশের সহায়ক ভূমিকা রয়েছে। আশুগঞ্জ বন্দর ব্যবহার করে খুব সহজে ত্রিপুরায় প্রয়োজনীয় সামগ্রী চলে আসছে। আমরা চাই দুই দেশ পারস্পারিক বোঝাপড়ার মধ্যদিয়ে এগিয়ে যাক।

সৈয়দ মোয়াজ্জেম আলি তার বক্তব্যে বলেন, ত্রিপুরায় উন্নয়নের এক অপার সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনাকে বাস্তবায়ন করতে দু’দেশের পারস্পারিক আস্থা ও সম্পর্ক আরও সুদৃঢ় করতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আগরতলা পুরনিগমের মেয়র ড. প্রফুল্লজীৎ সিনহা, শিল্প ও বাণিজ্য সচিব এম নাগা রাজু, পার্লামেন্ট মেম্বার শঙ্কর প্রসাদ দত্ত প্রমুখ।

এবারের মেলায় মোট ২১৫টি স্টলের মধ্যে বাংলাদেশের স্টল রয়েছে ৫৪টি। মেলায় গৃহস্থালী সামগ্রীর পাশাপাশি হস্ত-তাঁতসহ সূতা কাটার ঐতিহ্যবাহী যন্ত্র প্রদর্শন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
আরএইচএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa