ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরার এডিসি ভিলেজ কমিটির নির্বাচন ২৪ ফেব্রুয়ারি

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬
ত্রিপুরার এডিসি ভিলেজ কমিটির নির্বাচন ২৪ ফেব্রুয়ারি ছবি: ফাইল ফটো

আগরতলা: ত্রিপুরার উপজাতি এলাকা স্বশাসিত জেলা পরিষদের (এডিসি) ভিলেজ কমিটির নির্বাচন ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এবং ভোট গণনা হবে ২৭ ফেব্রুয়ারি।  
 
বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় আগরতলায় মহাকরণে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ত্রিপুরা রাজ্য নির্বাচন দপ্তরের মুখ্য নির্বাচন কর্মকর্তা জি কে রাও।

 
 
তিনি বলেন, ২৯ জানুয়ারি রাজ্য নির্বাচন কমিশন এই নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করবে। ওই দিন থেকে মনোনয়ন জমা নেওয়ার কাজ শুরু হবে। মনোনয়ন জমা নেওয়ার শেষ দিন ৫ ফেব্রুয়ারি। ভোট নেওয়া হবে ব্যালট পেপারের মাধ্যমে।  
 
ত্রিপুরা রাজ্যে ৫৮৭টি ভিলেজ কমিটিতে ৩ হাজার ৬৩৪টি কেন্দ্র রয়েছে। ভিলেজ কমিটিতে ৪ হাজার ১৮টি আসন তফসিলি উপজাতি সংরক্ষিত, ১৮০টি আসন তফসিলি জাতি সংরক্ষিত, মহিলা সংরক্ষিত আসন ২ হাজার ৫টি এবং অসংরক্ষিত আসন ৩৯৯টি।  
 
নির্বাচন ঘোষণার সঙ্গে সঙ্গে রাজ্যের এডিসি ভিলেজ কমিটি এলাকায় আদর্শ নির্বাচনী আচরণ বিধি কার্যকর হয়েছে। এই আচরণ বিধি মেনে চলার জন্য সব রাজনৈতিক দল, সাধারণ মানুষসহ রাজ্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন রাজ্য মুখ্য নির্বাচন কর্মকর্তা।
 
বাংলাদেশ সময়: ০২৪২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬   
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।