ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতা বইমেলায় বাংলাদেশ প্যাভিলিয়ন উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
কলকাতা বইমেলায় বাংলাদেশ প্যাভিলিয়ন উদ্বোধন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: কলকাতা বইমেলায় বাংলাদেশ প্যাভিলিয়ন উদ্বোধন করা হয়েছে। অনেকটা বাংলা একাডেমির বর্ধমান হাউসের আদলে নির্মিত হয়েছে এবারের প্যাভিলিয়ন।



মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন কলকাতায় বাংলাদেশ উপ হাই কমিশনার জকি আহাদসহ কমিশনের অন্য সদস্যরা।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশের সাংস্কৃতিক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মঞ্জুরুল রহমান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব তাহমিনা বেগম এবং জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মোহম্মদ আখতারুজ্জামান। এছাড়াও ছিলেন বাংলাদেশের সাহিত্য জগতের বিভিন্ন মানুষ।

মোট ২৭টি বেসরকারি প্রকাশনী সংস্থা ও ৫টি সরকারি সংস্থা বইমেলায় অংশ নিচ্ছে। মেলায় বাংলাদেশ প্যাভিলিয়নে নিজেদের স্টল দিয়েছে বাংলা একাডেমি ও ইসলামিক ফাউন্ডেশন।

উদ্বোধনের পরেই উৎসাহী মানুষের ভিড় জমে যায় বাংলাদেশ প্যাভিলিয়নে। বাংলাদেশ ছাড়াও চিলি, অষ্ট্রেলিয়া, আমেরিকা, যুক্তরাষ্ট্র মেলায় অংশ নিচ্ছে। এ বছর কলকাতা বইমেলার থিম বলিভিয়া।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad