ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় শুরু তিন দিনব্যাপী আরোগ্য মেলা

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
আগরতলায় শুরু তিন দিনব্যাপী আরোগ্য মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: আগরতলায় শুরু হল তিন দিনব্যাপী আরোগ্য মেলা। শুক্রবার (২২শে জানুয়ারি) দুপুরে রাজধানীর নজরুল কলা ক্ষেত্রে এই মেলার উদ্বোধন করেন ত্রিপুরার স্বাস্থ্য দপ্তরের মন্ত্রী বাদল চৌধুরী।



অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী বাদল চৌধুরী বলেন, ত্রিপুরা রাজ্যে প্রাচীনকাল থেকে আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতি প্রচলিত ছিল, রাজন্য আমলে ত্রিপুরার মূল চিকিৎসা পদ্ধতিই ছিল আয়ুর্বেদ। পরবর্তী সময় বৃটিশ আমলে রাজ্যে প্রথম ব্রিটিশ হাসপাতাল স্থাপিত হয়, এর নাম ছিল ভিক্টোরিয়া মেমোরিয়াল হাসপাতাল। পরে এর নাম হয় ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতাল।


মন্ত্রী ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্ডিয়ান চেম্বার্স অব কমার্সের প্রতিনিধি নকিব আহমেদ ও কানু লাল ভৌমিক সহ অন্যান্যরা।

তিন দিনব্যাপী এই মেলায় আসা রোগীদেরকে আয়ুর্বেদ, যোগ, হোমিওপ্যাথি, ইউনানি সহ প্রাকৃতিক পদ্ধতিতে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ করা হচ্ছে। প্রথম দিন থেকেই মেলায় প্রচুর মানুষ ভিড় জমাচ্ছেন।


ভারত সরকারের আয়ুষ মন্ত্রক, ত্রিপুরা সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর এবং ইন্ডিয়ান চেম্বার্স অফ কমার্সের যৌথ উদ্যোগে হচ্ছে আরোগ্য মেলা।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।