ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় কনকনে শীত, কাশ্মিরে তুষারপাত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
কলকাতায় কনকনে শীত, কাশ্মিরে তুষারপাত ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: কলকাতার বাস-ট্রাম-মেট্রোসহ সবখানে একটা আক্ষেপ দিন কয়েক আগেও বাতাসে ঘুরে বেড়াচ্ছিলো, ‘শীত কখন যে এলো আর কখন চলে গেল বোঝাই গেল না’। তবে জানুয়ারির শেষভাগে কলকাতায় ফিরে এসেছে কনকনে শীত।



আবহাওয়া অধিদপ্তরের হিসেবে বুধবার (২০ জানুয়ারি) কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) তাপমাত্রা আরও কিছুটা নামবে বলেও জানা গেছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, বুধবার চলতি মওসুমের প্রথম তুষারপাত হয়েছে কাশ্মিরে। তুষারপাতের ফলে তাপমাত্রা কমে গেছে। খুশির হওয়া বইছে পর্যটক মহলে।

কলকাতাস্থ আবহাওয়া অধিদপ্তর জানায়, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছিল। এর ফলে শীত চাপা পড়েছিল। ক্রমশ সেই ঘূর্ণাবর্ত দুর্বল হয়ে যাচ্ছে। ফলে তাপমাত্রাও কমতে শুরু করেছে।

বুধবার কলকাতায় হালকা বৃষ্টি হয়, বৃষ্টির পর থেকেই নামতে থাকে তাপমাত্রা। বৃহস্পতিবার কলকাতার আকাশ আংশিক মেঘলা রয়েছে। তাপমাত্রা কমে যাওয়ায় যথেষ্ট পরিমাণে অনুভূত হচ্ছে শীত। ধারণা করা হচ্ছে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শীতও বাড়বে কলকাতায়।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
ভিএস/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।