ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

চলচ্চিত্রে অভিনয় করবেন কবি শ্রীজাত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৬
চলচ্চিত্রে অভিনয় করবেন কবি শ্রীজাত ছবি: সংগৃহীত

কলকাতা: সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত চলচ্চিত্র ‘জুলফিকর’-এ অভিনয় করবেন কবি শ্রীজাত। শ্রীজাত নিজেই এ কথা জানিয়েছেন।



অভিনয়ে আসার খবর সঠিক কি-না, এমন প্রশ্নের উত্তরে শ্রীজাত জানিয়েছেন, পরিচালক সৃজিত মুখোপাধ্যায় তার দীর্ঘদিনের বন্ধু। তাই তার আহ্বানে সাড়া না দিয়ে থাকতে পারেন নি।

পশ্চিমবঙ্গের সমসাময়িক কবিদের মধ্যে শ্রীজাত প্রথম সারিতে অবস্থান করেন। শ্রীজাত নিজেই বলেন, সৃজিত মুখোপাধ্যায় প্রায় জোর করেই তার ভেতর থেকে অভিনয় বের করে আনতে চাইছেন। কিন্তু একজন কবি কেমন করে অভিনয় করবেন?

নিজেই এমন প্রশ্ন তুলে উত্তরে বলেন, কবি ও অভিনেতা, বৃহত্তর অর্থে দু’জনই শিল্পী। তাই শিল্পের এই ভিন্ন মাধ্যম নিয়ে তিনি পরীক্ষা করার সুযোগটি কাজে লাগাতে চান।

শ্রীজাত তার প্রথম অভিনয়ে সহ অভিনেতা হিসেবে পাচ্ছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, কৌশিক সেন, রুদ্রনীল, যিশু সেনগুপ্ত, কাঞ্চন মল্লিক, রাহুল, পরমব্রত চট্টোপাধ্যায়ের মতো নামকরা অভিনেতাদের।

অন্যদিকে  ‘জুলফিকর’-এর পরিচালক সৃজিত মুখোপাধ্যায় জানিয়েছেন, চরিত্রের জন্য কবি শ্রীজাত খুব ভালোভাবে চলচ্চিত্রে ঠাঁই করে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৬
ভিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।