ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ওডিওম মঞ্চে ‘সার সার সরলা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
ওডিওম মঞ্চে ‘সার সার সরলা’

কলকাতা: কলকাতায় ওডিওম ফেস্টিভ্যাল ২০১৬-এর মঞ্চে অনুষ্ঠিত হলো বলিউড অভিনেতা তথা নাট্য পরিচালক মাকরান্ড দেশপান্ডে অভিনীত ও নির্দেশিত নাটক ‘সার সার সরলা’। কবিতা, সম্পর্ক ও জীবনদর্শনের মিশেলে এক অনবদ্য নাটক মঞ্চায়ন করলেন মাকরান্ড দেশপাণ্ডে এবং তার গোষ্ঠী।



নাটকের মূল সুর ছিল ‘প্রেম’। বলা না বলা জীবনের কথা কখন কবিতা হয়ে, কখন ভাবনার সূত্র ধরে একটি মানুষ থেকে আর একটি মানুষের হৃদয়ে সঞ্চারিত হয়, তার এক বাস্তব এবং কল্পনার দৃশ্যকল্প মঞ্চে উপস্থাপনা করেন অভিনেতারা। সংগীত, আলো এবং তীক্ষ্ম অথচ হাস্যরসাত্মক সংলাপের সঙ্গে দক্ষ অভিনয় কখনও কখনও নাটকের সীমা অতিক্রম করে বাস্তবের জীবনের সঙ্গে জুড়ে গেছে। প্রতিটি মুহূর্তে নাটকের অভিনেতারা জুড়ে যাচ্ছিলেন দর্শকদের সঙ্গে। আর সমানভাবে প্রতিটি দৃশ্যের শেষে করতালিতে উপস্থিতি করতালিতে তারিফ জানাচ্ছিল অভিনেতাদের অভিনয়ের।

ওডিওম ১৬-এর বাংলাদেশ ওবেব মিডিয়া পার্টনার বাংলানিউজটোয়েন্টিফোর.কম। উৎসবের অন্যতম উদ্যোক্তা রাজর্ষি দাস বলেন, বাংলানিউজটোয়েন্টিফোর সবচেয়ে আগে ওডিওম ১৬-এর খবর পাঠকদের কাছে পৌঁছে দিচ্ছে।

শনিবার (৯ জানুয়ারি) কলকাতার সায়েন্স সিটি অডিটোরিয়ামে ফেস্টিভ্যাল নিয়ে উৎসাহ ছিলো তুঙ্গে। এদিন দ্বিতীয় ভাগে অভিনীত হয় মনীষ জোশি পরিচালিত পাঞ্জাবের নাট্যগোষ্ঠীর নাটক।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
ভিএস/জেএইচ

** পর্দা উঠলো ওডিয়ম ফেস্টিভ্যাল ২০১৬’র
** কলকাতায় ওডিওম ফেস্টিভ্যালের পর্দ‍া উঠছে সন্ধ্যায়
** কলকাতার মঞ্চে অভিনয় করবেন মহেশ ভাট
** ‘ওডিওম ফেস্টিভ্যাল ২০১৬’তে উজ্জ্বল বাংলানিউজ
** ওডিওম ফেস্টিভ্যাল ২০১৬-এর থিম সং উদ্বোধন
** কলকাতায় থিয়েটার উৎসবে মিডিয়া পার্টনার বাংলানিউজ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad