ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

শেষ হলো ত্রিপুরা আদিবাসী সাহিত্য ও সংস্কৃতি মেলা

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
শেষ হলো ত্রিপুরা আদিবাসী সাহিত্য ও সংস্কৃতি মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: তিন দিনব্যাপী আদিবাসী সাহিত্য ও সংস্কৃতি মেলা- ২০১৬ শেষ হয়েছে শনিবার (০৯ জানুয়ারি)। মেলার শেষ দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়।



অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তথাগত বলেন, ভৌগলিক অবস্থানের কারণে বাকি ভারতের সঙ্গে ত্রিপুরার যোগাযোগ খুব কম, ফলে এ রাজ্যের সঙ্গে ভারতের অন্য রাজ্যের মানুষের যোগাযোগ খুব কম হয়। অনেকেই জানেন না, ত্রিপুরায় ১৯টি আদিবাসী সম্প্রদায় রয়েছে এবং তারা প্রত্যেকে সম্প্রীতি রক্ষা করে সখ্যতার সঙ্গে বসবাস করছেন।

অনুষ্ঠানে রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন ত্রিপুরা বিধানসভার উপাধ্যক্ষ পবিত্র কর, ত্রিপুরা উপজাতি স্বশাসিত জেলা পরিষদের মুখ্য নির্বাহী সদস্য রঞ্জিৎ দেববর্মাসহ অন্য আধিকারিকরা।

ত্রিপুরা উপজাতি স্বশাসিত জেলা পরিষদের উদ্যোগে আয়োজিত আদিবাসী সাহিত্য ও সংস্কৃতি মেলায় ত্রিপুরার আদিবাসী জীবন শৈলী প্রদর্শনীর পাশাপাশি আদিবাসী সাহিত্য ও সংস্কৃতি সম্পর্কিত বিভিন্ন বইয়ের স্টল ছিলো। রাজ্যপালসহ অতিথিরা গোটা মেলা চত্বর ঘুরে দেখেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।