ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরার শ্রীমন্তপুরে বাণিজ্য কেন্দ্রের উদ্বোধন

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
ত্রিপুরার শ্রীমন্তপুরে বাণিজ্য কেন্দ্রের উদ্বোধন

আগরতলা: ত্রিপুরার সিপাহীজলা জেলার শ্রীমন্তপুরে ভারত-বাংলাদেশ সীমান্তে বাণিজ্য কেন্দ্র ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট কমপ্লেক্সের (আইডিসি) উদ্বোধন করা হয়েছে।

বুধবার (০৬ জানুয়ারি) রাজ্যের দ্বিতীয় ব্যস্ততম এ সীমান্তে আইডিসি’র উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ভারত সরকারের শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের রাষ্ট্রমন্ত্রী নির্মলা সীতারমন। আরও ছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার।

ফলক উন্মোচনের পর নির্মলা সীতারমন বলেন, সীমান্তে এ ধরনের বাণিজ্য কেন্দ্র স্থাপনের ফলে ত্রিপুরা তথা ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক উন্নত হবে। দু’দেশের মধ্যে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের জন্য ভারত সরকার এই রাজ্যকে সব ধরনের সহায়তা দেবে।

তিনি বলেন, শুধু বাংলাদেশ নয় সমগ্র দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে উত্তর-পূর্ব ভারতের যোগাযোগের ব্যবস্থা করছে সরকার।

মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেন, শ্রীমন্তপুরে আইডিসির স্থাপন করায় এলাকাটি আগামী দিনে বাণিজ্য নগরীতে পরিণত হবে। ত্রিপুরা বাংলাদেশের সঙ্গে যোগাযোগ উন্নত করতে চায়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ত্রিপুরার শিল্প ও বাণিজ্য দফতরের মন্ত্রী তপন চক্রবর্তী, যুব ও ক্রীড়া দফতরের মন্ত্রী সহিদ চৌধুরী বিএসএফ ও শিল্প দফতরের কর্মকর্তারা।

এ আইডিসি ২ দশমিক ৮৬ একর জমির ওপর গড়ে উঠেছে। যা নির্মাণে ব্যয় হয়েছে ১৬ কোটি ভারতীয় রুপি (বাংলাদেশি টাকায় প্রায় ১৯ কোটি)।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
ওএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa