ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গ রাজ্য নাট্য একাদেমীর সভাপতি হচ্ছেন মনোজ মিত্র

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুন ৪, ২০১১
পশ্চিমবঙ্গ রাজ্য নাট্য একাদেমীর সভাপতি হচ্ছেন মনোজ মিত্র

কলকাতা: পশ্চিমবঙ্গ সরকারের অধিনস্থ প্রতিষ্ঠান নাট্য একাদেমীর সভাপতি হতে যাচ্ছেন বিশিষ্ট নাট্য পরিচালক মনোজ মিত্র। সেই সঙ্গে শিশু কিশোর একদেমীর সভাপতি হচ্ছেন নাট্যকর্মী অপির্তা ঘোষ।

শনিবার  মহাকরণ সূত্রে এ খবর জানা গেছে।

তবে আনুষ্ঠানিক ভাবে এখনো এদের নাম ঘোষণা করা হয়নি।

এর আগে বামফ্রন্ট শাসনামলে নাট্য একাদেমীর সভাপতি ছিলেন নাট্যকার মোহিত চ্যাটার্জি এবং শিশু কিশোর একাদেমীর সভাপতি ছিলেন বিশিষ্ট সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়। এরা দু’জনেই রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল বের হওয়ার পর পদত্যাগ করেন।

মহাকরণ সূত্রে শনিবার জানা গেছে,  মুখ্যমন্ত্রীর ইচ্ছায় তাদের এই দায়িত্ব দেওয়া হচ্ছে। নাট্যকর্মী অর্পিতা ঘোষ শিশু কিশোর একাদেমীসহ সরকার নিয়ন্ত্রিত গিরীশ মঞ্চ, মধুসূদন মঞ্চ ও মিনার্বা থিয়েটার নিয়ে যে পরিচালন কমিটি হচ্ছে তার সভাপতি হবেন।

সেই সঙ্গে মহাজাতি সদনের ট্রাস্টি বোর্ডের সম্ভাব্য সভাপতি রাজ্যের উচ্চশিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। যাত্রা সংক্রান্ত একটি কমিটি হচ্ছে যার সভাপতি পদের জন্য ভাবা হয়েছে টলিউডের চিত্রনায়িকা ও বিধায়ক দেবশ্রী রায়কে।
 
সূত্রটি আরও জানায়, এই কমিটিগুলো গঠনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, জুন ০৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa