ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

নয়া সরকারকে সাহায্য করতে চায় মোর্চা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জুন ৩, ২০১১
নয়া সরকারকে সাহায্য করতে চায় মোর্চা

কলকাতা: রাজ্যভাগের দাবিকে আপাতত সরিয়ে রেখে পশ্চিমবঙ্গের নয়া সরকারকে সাহায্য করার পথ নিয়েছে দার্জিলিংয়ের গোর্খা জনমুক্তি মোর্চা। হরতাল বা সড়ক অবরোধের মতো কোনো কর্মসূচি তারা নিচ্ছেন না বলে জানিয়েছেন মোর্চা সুপ্রিমো বিমল গুরুং।



বৃহস্পতিবার দিল্লিতে ভারতের স্বারষ্ট্রমন্ত্রী চিদাম্বরমকে এই প্রতিশ্রুতি দিয়ে শুক্রবার দার্জিলিংয়ে ফিরেছেন মোর্চার শীর্ষ নেতারা।

মোর্চার শীর্ষ নেতা রোশন গিরি সংবাদ মাধমে বলেছেন, ‘কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমের সঙ্গে আমাদের বৈঠক ভালো হয়েছে। এখনই পাহাড়ে কোনো হরতাল বা আন্দোলন করা হবে না। নতুন সরকারকে সহযোগিতা করা হবে উন্নয়নের লক্ষ্যে। ’

দিল্লির বৈঠকের একটি সূত্র জানিয়েছে, রাজ্য ভাগের দাবি থেকে সরে এসে মোর্চার শীর্ষ নেতৃত্ব এখন পাহাড়ের স্বায়ত্ত্ব শাসনের ওপর জোর দিচ্ছেন।

সূত্রটি আরও জানিয়েছে, তারা চিদাম্বরমের কাছে অভিযোগ করেছেন, ১৪ বছর ধরে সিপিএমের সঙ্গে আলোচনার জন্যই পাহাড়ের এই অবস্থা হয়েছে। চিদাম্বরম তাদের আশ্বাস দিয়েছেন, পাহাড় নিয়ে রাজ্য সরকারে সঙ্গে তিনি কথা বলবেন। তারপর প্রয়োজনে ত্রিপাক্ষিক বৈঠক ডাকা হবে।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, জুন ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa