ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

তৃণমূল জোটে থাকবে না এসইউসি

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, জুন ৩, ২০১১
তৃণমূল জোটে থাকবে না এসইউসি

কলকাতা: রাজ্যে বিধানপরিষদ গঠন না করতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কাছে আবেদন জানিয়েছে জোট সঙ্গী বামপন্থি দল এসইউসি। শুক্রবার মুখ্যমন্ত্রীকে এই নিয়ে চিঠি পাঠিয়েছেন দলটির রাজ্য সম্পাদক সৌমেন বসু।



এই আবেদনের পরও যদি বিধানসভায় বিধানপরিষদ গঠনের বিল আনা হয়, তাহলে জোট ধর্ম ছেড়ে তার বিরোধিতা করা হবে বলে জানিয়েছে এসইউসি।

মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে দলটি প্রশ্ন তুলেছে, বিধানসভার মাধ্যমে যেখানে আইন প্রণয়ন করার ক্ষমতা সরকারের আছে, সেখানে আবার বিধানপরিষদ গঠন কেন?

চিঠিতে আরও বলা হয়েছে, রাজ্যে সাধারণ মানুষের আর্থিক অবস্থা খারাপ। লক্ষাধিক বেকার ও কর্মচ্যুত শ্রমিকদের রোজগারের কোনো সুযোগ নেই। রাজ্য কোষাগারের টাকা নেই। সেখানে বিপুল পরিমাণে অর্থ ব্যয় করে ‘অপ্রয়োজনীয়’ বিধান পরিষদ গঠন ঠিক নয়।

দলটির পক্ষ থেকে চিঠিতে মুখ্যমন্ত্রীকে স্মরণ করিয়ে দেওয়া হয়েছে, অতীতে তারা রাজ্যের বিধায়ক ও সাংসদদের বেতন-ভাতা বৃদ্ধির বিরোধীতা করেছিলেন। তারা মনে করেন, এই ভাতা বৃদ্ধি জনগণের ওপর বাড়তি বোঝা চাপিয়ে দেওয়া।

বিধানসভায় দলটির একমাত্র বিধায়ক তরুণ নস্কর বিরোধী বেঞ্চেই বসবেন বলে জানিয়েছেন তারা।

এদিকে জোট সঙ্গীর এই চিঠি নিয়ে রাজ্য রাজনীতিতে চ্যাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। রাজনৈতিক মহল মনে করছে, মুখ্যমন্ত্রীর সঙ্গে বিভিন্ন ইস্যুতে সরাসরি সংঘাতের পথে যেতে চাইছে জোট সঙ্গী এই বামপন্থি দলটি।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জুন ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa