ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

কেন্দ্রে মন্ত্রী হচ্ছেন সুদীপ

শুক্রবার ৫ কংগ্রেস প্রতিমন্ত্রীর শপথ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, জুন ২, ২০১১

কলকাতা: অবশেষে পশ্চিমবঙ্গে তৃণমূল নেতৃত্বাধীন জোট সরকারের মন্ত্রিসভায় শরিক কংগ্রেসের পক্ষ থেকে ৫ প্রতিমন্ত্রী শপথ নিতে চলেছেন।

গত মঙ্গলবারই এ মন্ত্রীদের নামের তালিকা রাজ্য কংগ্রেসের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কাছে দেওয়া হয়েছিল।



বৃহস্পতিবার রাজ্যের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চ্যাটার্জি বাংলানিউজকে বলেন, ‘শুক্রবার বিকাল ৩টায় রাজভবনে রাজ্যপাল এম কে নারায়ণন তাদের শপথ বাক্য পাঠ করাবেন। ’

এ মন্ত্রীদের তালিকায় রয়েছেন- ফাঁসিদেওয়ার বিধায়ক সুনীল তিরকে, কালিয়াগঞ্জের প্রমথনাথ রায়, সুজাপুরের আবু নাসের খান চৌধুরী লেবু, মোথাবাড়ির সাবিনা ইয়াসমিন এবং বহরমপুরের মনোজ চক্রবর্তী।

এদিকে তৃণমূলের একটি সূত্র থেকে জানা গেছে, লোকসভায় দলের চিফ হুইফ সুদীপ বন্দ্যোপাধ্যায় এবার কেন্দ্রীয় মন্ত্রী হতে পারেন। বর্তমান রেলমন্ত্রকের প্রতিমন্ত্রী মুকুল রায়কে এক্ষেত্রে পূর্ণমন্ত্রী করা হবে।

সূত্র আরও জানায়, সুদীপ বন্দ্যোপাধ্যায় মন্ত্রী হলে বর্তমান তৃণমূল সাংসদ আইনজীবী কল্যাণ ব্যানার্জিকে লোকসভায় দলের চিফ হুইফ করা নিয়ে চিন্তা-ভাবনা চলছে।

নয়াদিল্লির প্রধানমন্ত্রীর সচিবালয় সূত্রে জানা গেছে, আগামী সপ্তাহে মন্ত্রিসভায় রদবদল ঘটাতে চাইছেন মনমোহন সিং।

এ রদবদলের আগে ইউপিএ’র শরিক দলগুলোর নেতৃত্বে সঙ্গে একবার আলোচনা করে নিতে চান প্রধানমন্ত্রী।

তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জির সঙ্গে তার কথা হবে। সেখানেই তৃণমূলের পক্ষ থেকে কে মন্ত্রীত্বে আসছেন তা চূড়ান্ত হবে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুন ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa