ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় বামফ্রন্টের সমাবেশ

সিনিয়ার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, মে ৩১, ২০১১
কলকাতায় বামফ্রন্টের সমাবেশ

কলকাতা: ভোট পরবর্তী সন্ত্রাস ও হিংসাত্মক কার্যকলাপের প্রতিবাদে বামফ্রন্টের ডাকে মঙ্গলবার বিকেল ৫টায় কলকাতার রানী রাসমণি রোডে অনুষ্ঠিত হয় গণ-সমাবেশ।

শুধু সন্ত্রাসই নয়, কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনবিরোধী নীতির বিরুদ্ধেও বামফ্রন্টের এই প্রতিবাদ সভাও হয়।

নির্বাচনের পরে এই সমাবেশের মধ্য দিয়ে আবার রাজপথের আন্দোলনে নামল বামফ্রন্ট।

মঙ্গলবারের এই সমাবেশে বক্তব্য রাখেন বামফ্রন্ট সভাপতি বিমান বসু, রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যসহ বামফ্রন্টের সমস্ত শরিক দলের নেতৃবৃন্দ।

পরবর্তীতে  কর্মসূচি হিসাবে রাজ্য সরকারের কাছে স্মারকলিপি দিয়ে সর্বত্র হিংসা ও বামপন্থীদের ওপর আক্রমণ বন্ধেরও দাবি জানাবে বলে জানিয়েছে বামফ্রন্ট নেতারা।

এদিনের সমাবেশে  নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মুল্যবৃদ্ধি, সার ও জ্বালানি তেলের দাম বৃদ্ধি, কৃষিতে ভরতুৃকি প্রত্যাহার, লাভজনক রাষ্ট্রয়ত্ত সংস্থার বেসরকারীকরণ, পেনশনের টাকা রেশয়ার বাজরে খাটানো ও উদারীকরণসহ কেন্দ্রের বিভিন্ন জনবিরোধী নীতির বিরুদ্ধে বক্তব্য রাখেন বামফ্রন্ট নেতারা।
 
বিধানসভা নির্বাচন পরবর্তীতে রাজ্যে বামকর্মী ও সমর্থকদের ওপর হামলা করছে তৃণমুল এই অভিযোগও আনা হয়।

বামফ্রন্টের পক্ষ থেকে বিমান বসু বলেন, ‘৩ জুন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রর নেতৃত্বে বামফ্রন্টের বিধায়কদের একটি প্রতিনিধিদল দিকে দিকে হামলা ও সন্ত্রাস বন্ধের দাবিতে মহাকরণে গিয়ে রাজ্য সরকারের কাছে স্মারকলিপি দেবে। ’

প্রবল বৃষ্টি উপেক্ষা করে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়াও কলকাতা থেকে বহু মানুষ সমাবেশে অংশ নেন।

বাংলাদেশ  সময়: ২৩৩৫ ঘণ্টা, মে ৩১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa