ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

জমি-ফুটপাথ দখল করে তোলা তৃণমূল কার্যালয় ভাঙার নির্দেশ মমতার

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৮ ঘণ্টা, জুন ৯, ২০১১
জমি-ফুটপাথ দখল করে তোলা তৃণমূল কার্যালয় ভাঙার নির্দেশ মমতার

কলকাতা: কলকাতা মহানগরীসহ রাজ্যের বিভিন্ন অঞ্চলে সরকারি জমি ও ফুটপাথ দখল করে রাজ্যের শাসকদল তৃণমূলের কোন দলীয় কার্যালয় হয়ে থাকলে তা অবিলম্বে ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

মঙ্গলবার কলকাতায় দলীয় বিধায়ক ও শীর্ষ নেতাদের নিয়ে এক বৈঠকে মমতা তার এই অবস্থান স্পষ্ট করে জানিয়ে দেন।



তৃণমূলের এই বৈঠকে থাকা একটি সূত্র জানিয়েছে,  স্থানীয় নেতাদের পক্ষ থেকে দলীয় কার্যালয় যদি না ভাঙা হয় তাহলে প্রশাসনই তা ভেঙে দেবে। সেই সঙ্গে বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পর দলে বেনোজল ঢোকা আটকাতে রাজ্য সভাপতির অনুমতি ছাড়া নতুন কোনও সদস্যপদ দেওয়া যাবে না বলেও এদিন জানানো হয়েছে।

সূত্রটি আরও জানায়, বৈঠকে নির্দেশ দেওয়া হয়েছে দলের কোনও জনপ্রতিনিধির কাছে সাধারণ মানুষ কোনও অভিযোগ নিয়ে এলে তা সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে পাঠাতে হবে। প্রশাসন ও পুলিশের কাজে বাধা সৃষ্টি করা যাবে না।

দলেও কোন বিশৃঙ্খলা বরাদাস্ত করা হবেনা বলেও এদিনের বৈঠকে জানানো হয়।

তৃণমূলের এই নির্দেশে বলা হয়েছে, মমতা ব্যানার্জি এখন ৪টি চোখ। ২টি নিজের ও অন্য ২টি প্রশাসনের। এই ৪টি চোখেই এখন থেকে নজর রাখা হবে দলীয় নেতা-কর্মীদের ওপর। কোন বেচাল দেখলেই নেওয়া হবে কড়া ব্যবস্থা।

বৈঠকে জানানো হয়েছে, দলীয় বিধায়কদের এখন থেকে বিনয়ী হতে হবে।

কলকাতার রাজনৈতিকমহল মনে করছে, দলের অভ্যন্তরে এই নির্দেশ দিয়ে প্রশাসক হিসাবে প্রথম থেকেই সরকার ও দলের ভাবমূর্তি উজ্জ্বল করতে সচেষ্ট হয়েছেন মমতা।

বাংলাদেশ সময়: ০০৪৬ ঘণ্টা, জুন ৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa