ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

‘উপস্থিত থাকতে পারেন মনমোহন, সোনিয়া গান্ধি’

১৮ মে রাজভবনে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ মমতা ব্যানার্জির

রক্তিম দাশ. সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, মে ১৪, ২০১১
১৮ মে রাজভবনে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ মমতা ব্যানার্জির

কলকাতা: প্রথমে ঘোষণা থাকলেও জনসমক্ষে বিগ্রেড প্যারেড গ্রাউন্ডে নয়, চিরাচরিত প্রথা মেনেই কলকাতার রাজভবনেই শপথ নিতে চলেছেন রাজ্যের প্রথম নারী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ১৮  মে অনুষ্ঠিতব্য এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মনমোহন সিং ও কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধিও উপস্থিত থাকতে পারেন বলে জানা গেছে।



শনিবার তৃণমূল সূত্রে জানা গেছে, এই বিষয়ে এখন আলোচনা চলছে। নতুন সরকারে কংগ্রেস থাকরে কিনা তা নিয়ে আজ শনিবার রাতেই বৈঠকে মিলিত হবেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি ও কেন্দ্রিয় অর্থমন্ত্রী প্রণব মুখার্জি।

কালিঘাটে মমতার বাড়ির সামনে দলীয় কার্যালয়ের সামনে দাঁড়িয়ে ভারতের জাহাজ প্রতিমন্ত্রী ও তৃণমূল নেতা মুকুল রায় সংবাদমাধ্যমকে বলেন, ‘ রোববার বিকাল সাড়ে ৪টায় মহারাষ্ট্র নিবাস হলে নবনির্বাচিত বিধায়ক ও বর্তমান সাংসদদের নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হবে। সেখান থেকেই পরবর্তী কর্মসূচির ঘোষণা দেওয়া হবে। ’

জানা গেছে, এই বৈঠক থেকেই মমতাকে বিধানসভায় নেত্রী হিসাবে মনোনীত করবে বিধায়করা।

এদিন মমতা বাড়ির সামনে উৎসুক জনতার ভিড় লক্ষ্য করা গেছে। দূরদূরান্ত থেকে অনেক তৃণমূল কর্মী-সমর্থক তাকে দেখতে জড়ো হন।

বিকাল ৩টায় মমতা তার বাড়ির বাইরে আসেন। উপস্থিত জনতার সঙ্গে হাত মেলান। তারপর নবনির্বাচিত বিধায়কদের সংবাদমাধ্যমের সামনে পরিচয় করিয়ে দেন।

প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে জয়ের অভিনন্দন জানানো চিঠি নিয়ে আসেন রাজ্য নেতৃত্ব মায়া ঘোষ ও হেফাতুল্লা। ভূটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াচুংকের পক্ষ থেকেও একটি অভিনন্দন বার্তা আসে।

এদিকে, বিকালে রাজ্য কংগ্রেসের পক্ষ থেকে দলের কার্যালয় বিধান ভবনে একটি সাংবাদিক সম্মেলন করে মমতাকে অভিনন্দন জানান রাজ্যের সভাপতি মানস ভুইয়া।

তিনি বলেন, মমতার উদ্যোগকে আমরা স্বাগত জানাই। জঙ্গলমহলের মানুষ এবার গণতন্ত্রের পক্ষে রায় দিয়েছেন।

কংগ্রেসের মন্ত্রীসভায় যাওয়ার ইঙ্গিত দিয়ে তিনি বলেন, রাজ্যের ভেঙে পড়া অর্থনীতিকে চাঙ্গা করবে জোট সরকার।

জানা গেছে, মন্ত্রী সভায় কংগ্রেসর পক্ষ থেকে কারা থাকবেন তা স্থির করতে রোববার কংগ্রেসের নবনির্বাচিত বিধায়কদের সাথে বৈঠক করবেন প্রণব মুখার্জি।

ভারতীয় সময়: ২০০৫ ঘন্টা, মে ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa