ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

দায়িত্ব পালনের অনুরোধ রাজ্যপালের:

মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন বুদ্ধদেব ভট্টাচার্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, মে ১৩, ২০১১
মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন বুদ্ধদেব ভট্টাচার্য

কলকাতা থেকে: দলের পরাজয় স্বীকার করে শুক্রবার দুপুরে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন পশ্চিমবঙ্গের সিপিআই (এম) নেতা বুদ্ধদেব ভট্টাচার্য। তিনি শুক্রবার দুপুরে রাজ্যপাল এম কে নারায়ননের কাছে পদত্যাগপত্র জমা দেন।



রাজভবন সূত্র জানায়, পদত্যাগপত্র জমা দিলেও রাজ্যপাল বুদ্ধদেবকে জানিয়েছেন, পরবর্তী সরকার গঠন না করা পর্যন্ত দায়িত্ব পালন করে যেতে।

বুদ্ধদেব ভট্টাচার্য রাজ্যপালের ওই অনুরোধ রাখবেন বলে জানা গেছে। সে হিসেবে পরবর্র্তী সরকার গঠনের দিন আগামী ১৮ মে পর্যন্ত ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে যাবেন বুদ্ধদেব ভট্টাচার্য।  

জাঁদরেল মার্ক্সবাদী কমিউনিস্ট নেতা বুদ্ধদেব ভট্টাচার্য ১৯৮৭ সালের বিধানসভা নির্বাচনে যাদবপুর কেন্দ্র থেকে প্রথমবারের মতো বিধায়ক (এমএলএ) নির্বাচিত হন।

সে সময় থেকেই টানা নির্বাচিত হলেও এবারই তিনি পরাজিত হলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী মণীষ গুপ্তের কাছে। মণীষ গুপ্ত কয়েক বছর আগেও রাজ্য সরকারের চাকরি করতেন, তিনি ছিলেন রাজ্য সরকারের স্বরাষ্ট্র সচিব।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন তিনি কমিউনিস্ট আন্দোলনের সঙ্গে যুক্ত হন।

বুদ্ধদেব ভট্টাচার্য বিপ্লবী কবি সুকান্ত ভট্টাচার্যের ভাইপো।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মে ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa