ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

শনিবার পশ্চিমবঙ্গে আসছেন প্রধানমন্ত্রী মনমোহন সিং

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১১
শনিবার পশ্চিমবঙ্গে আসছেন প্রধানমন্ত্রী মনমোহন সিং

কলকাতা: জোট প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নিতে শনিবার পশ্চিমবঙ্গে আসছেন ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং। পাঁচ ঘণ্টার ঝটিকা সফরে তিনি দু’টি জনসভায় বক্তব্য রাখবেন।



বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে কংগ্রেসের দায়িত্ব প্রাপ্ত নেতা শাকিল আহমেদ জানিয়েছেন, ‘শনিবার দুপুর ১২টায় বিশেষ বিমানে প্রধানমন্ত্রী কলকাতায় আসবেন। এরপর তিনি হেলিকপ্টারে করে খড়গপুর যাবেন। সেখানে জনসভা শেষে বিকাল ৩টায় দমদম বিমানবন্দর লাগায়ো সেন্ট্রাল জেলের মাঠে জনসভা করে বিকাল ৪টায় দিল্লি ফিরে যাবেন। ’

খড়গপুরে মনমোহন সিং কংগ্রেসপ্রার্থী প্রবীণ কংগ্রেস নেতা জ্ঞান সিং সোহনপালের সমর্থনে বক্তব্য রাখবেন। দমদমে তৃণমুল প্রার্থী নাট্যকার ব্রাত্য বসুর পক্ষে প্রচার করবেন।

এই জনসভা তৃণমূল ও কংগ্রেস জোটের প্রথম যৌথ জনসভা। এই জনসভায় উপস্থিত থাকবেন তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে রাজ্য প্রশাসন। প্রধানমন্ত্রীর নিজস্ব নিরাপত্তা বাহিনী এসজিপি’র ৩০ সদস্যের দল কলকাতায় এসেছে। তারা দু’টি জনসভাস্থল ঘুরে দেখেছে।

এছাড়াও মোতায়েন করা হচ্ছে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কমব্যাট ফোর্স। মোট সাত হাজার পুলিশ সদস্যকে দু’টি জনসভার জন্য নিয়োগ করা হচ্ছে।

রাজ্য পুলিশ সূত্রে জানা গেছে, আগামী দু’একদিনের মধ্যে রাজ্যে আসছেন সাবেক কেন্দ্রীয়মন্ত্রী রামবিলাস পাশোয়ান, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বহুজন সমাজ পার্টির মায়াবতি, বিজেপির শীর্ষ নেতা লালকৃষ্ণ আদভানি ও রাষ্ট্রীয় জনতা দলের সভাপতি ও বিহারের সাবেক মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব।

বর্তমানে রাজ্যে অবস্থান করছেন সিপিএমের সর্বভারতীয় সম্পাদক প্রকাশ কারাত, পলিটব্যুরো সদস্য সীতারাম ইয়েচুরি ও বৃন্দা কারাত। নেতাদের পাশাপাশি রাজ্যে আসছেন মুম্বাইয়ের চিত্রতারকারা।

সব মিলিয়ে এই ভিভিআইপিদের নিরাপত্তা দিতে জেরবার রাজ্য প্রশাসন। প্রতি মুহূর্তে রাজ্যে নির্বাচন আধিকারিকদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে ঠিক করা হচ্ছে নির্বাচনী জনসভার স্থল।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa