ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গের জঙ্গলমহলে ভোটের কাজে ব্যবহার করা হবে হেলিকপ্টার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০১১

কলকাতা: পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটে মাওবাদী প্রভাবিত অঞ্চল জঙ্গলমহলে নিরাপত্তার কাজে হেলিকপ্টার ব্যবহার করা হবে বলে জানিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গতকাল শুক্রবার মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, শুধু নজরদারি চালানোই নয়, জঙ্গলমহলে দুর্গম ভোট কেন্দ্রের বুথগুলোতে ভোটকর্মীদের যাতায়াত করার জন্য হেলিকপ্টার ব্যবহার করা হবে।

এজন্য দশ থেকে বিশ আসন বিশিষ্ট পাঁচটি সেনাবাহিনীর হেলিকপ্টার বরাদ্দ করা হয়েছে।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, হেলকপ্টারগুলো আগামী ১৫ এপ্রিল থেকে ১০ মে পর্যন্ত থাকবে। এছাড়াও নির্বাচন কমিশনের দাবি অনুযায়ী জঙ্গলমহলের নিরাপত্তার জন্য পাঠানো হচ্ছে অ্যান্টি ল্যান্ডমাইন কার ও স্যাটেলাইট ফোন।

রাইটার্স বিল্ডিং সূত্রে জানা গেছে, গত লোকসভা নির্বাচনে রাজ্যকে কেন্দ্রীয় সরকার একটি সেনাবাহিনীর হেলিকপ্টার দিয়েছিল। রাজ্য সরকার এবার ১৫টি হেলিকপ্টার, ৩০টি অ্যান্টি ল্যান্ডমাইন কার ও ৮০টি স্যাটেলাইট ফোন নির্বাচন কমিশনের কাছে চেয়েছিল।

রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক নিখিল কুমার সাহানা জানিয়েছেন, জঙ্গলমহলের ১৪টি বিধানসভার ভোট হবে ১০ মে। পাঁচটি হেলিকপ্টার, ১৫টি অ্যান্টি ল্যান্ডমাইন কার ও ১৫টি স্যাটেলাইট ফোন বরাদ্দ করেছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় এগুলো পাঠাবে। হেলিকপ্টারগুলো ভারতীয় বিমানবাহিনীর কলাইকুন্ডা ও পানাগড় এয়ারবেস থেকে ব্যবহার করা হবে।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, মার্চ ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa