ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতা বন্দরে সর্বোচ্চ সতর্কতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৪
কলকাতা বন্দরে সর্বোচ্চ সতর্কতা

কলকাতা: সন্ত্রাসী হামলার হুমকিতে কলকাতা বন্দরে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলো এই হুমকির কথা জানানোর পর জারি করা হয় সতর্কতা।

এছাড়া শুধু কলকাতা বন্দরে সতর্কতা জারি করা হলেও রাজ্যের অপর বন্দর হলদিয়াতেও নেয়া হয়েছে সতর্কতামূলক ব্যবস্থা।

সতর্কতা জারির পর কলকাতার খিদিরপুর ডকে নৌসপ্তাহ উপলক্ষ্যে প্রদর্শনীর জন্য রাখা ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ আইএনএস খুকরি ও আইএনএস সুমিত্রাকে সাগরে ফেরত পাঠানো হয়।   ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে জাহাজ দুটি সরিয়ে নেওয়ার কথা জানানো হয়।

এদিকে কেন্দ্রের সতর্কবার্তা আসার সঙ্গে সঙ্গেই নড়েচড়ে বসে বন্দর কর্তৃপক্ষ ও রাজ্যের আইনশৃঙ্খলা আধিকারিকরা। গোয়েন্দা সংস্থাগুলোর সঙ্গে বৈঠকে বসেন রাজ্য কর্তৃপক্ষ। ইতোমধ্যে কলকাতা বন্দর ও খিদিরপুর ডক ঘিরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। বন্দরের নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় রেখে কাজ করছে কলকাতা পুলিশ।

অবশ্য পবিত্র মহরম উপলক্ষে খিদিরপুর এলাকায় মঙ্গলবার সকাল থেকেই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিল। সন্ত্রাসী হামলার সর্তকবার্তা আসার পর জোরদার করা হয় সেই নিরাপত্তা ব্যবস্থাও।

এছাড়া নজরদারি বাড়ানো হয়েছে ভারত-বাংলাদেশের জলসীমায়।   মোতায়েন করা হয়েছে কোস্টগার্ড।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৪

** জঙ্গি হামলার আশঙ্কায় কলকাতাকে সতর্ক করলো কেন্দ্র

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa