ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলা নিয়ে রাজ্যপালের দ্বারস্থ বামেরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৪
পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলা নিয়ে রাজ্যপালের দ্বারস্থ বামেরা পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র

কলকাতা: আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রের নেতৃত্বে বাম পরিষদীয় দলের একটি প্রতিনিধি দল রাজভবনে রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠীর সঙ্গে দেখা করেছেন।

বাম প্রতিনিধিরা একগুচ্ছ দাবিসহ রাজ্যপালকে স্মারকলিপি দেন।

তারা বীরভূমের গ্রাম দখলের ঘটনা রাজ্যপালকে সরজমিনে পরিদর্শনের অনুরোধ জানান।

পরে রাজভবনের বাইরে দাঁড়িয়ে সূর্যকান্ত মিশ্র সাংবাদিকদের বলেন, আমরা রাজ্যপালের কাছে বলেছি, রাজ্যে আইনশৃঙ্খলার অবস্থা ভয়ঙ্কর। অবিলম্বে রাজ্যস্তর থেকে ব্লকস্তর পর্যন্ত সর্বদলীয় বৈঠক করে এর মোকাবিলা করা উচিত।

তিনি বলেন, বর্ধমান জেলার খাগড়াগড়ে যে বাড়িতে বিস্ফোরণ হয়েছে সেই বাড়ির মালিককে এখনও গ্রেপ্তার করা হয়নি। যে তৃণমূল কংগ্রেস নেতা দুষ্কৃতকারীদের ভাড়ার ব্যবস্থা করেছিল তাকে গ্রেপ্তার তো দূরের কথা, জেরা পর্যন্ত করেনি পুলিশ।

তার দাবি, বর্ধমান বিস্ফোরণকাণ্ডের পর ৭ দিন ধরে রাজ্য পুলিসের যে কর্মকর্তারা তথ্য প্রমাণ লোপাটের ব্যবস্থা করলেন, তাদের কেন জেরা করা হবে না, কেন গ্রেফতার করা হবে না? এদিন বিরোধী দলনেতা রাজ্যের শাসকদলের পাশাপাশি কেন্দ্রের শাসকদল বিজেপিরও কড়া সমালোচনা করেন।

সূর্যকান্ত মিশ্র বলেন, বামপন্থীরা মনে করে, সন্ত্রাসবাদীর কোনও জাতপাত হয় না। কড়া হাতে এর মোকাবিলা করা উচিত। তিনি জানান, রাজ্যপালের কাছে তারা এদিন কয়েকটি গুরুত্বপূর্ণ দাবি জানিয়ে এসেছেন।

অবিলম্বে বেআইনি অস্ত্র উদ্ধার, সমাজবিরোধীকে দলমত নির্বিশেষে গ্রেপ্তার এবং বীরভূম জেলার গ্রাম দখলের ঘটনায় আহত-নিহতদের জন্য সরকারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন বামেরা।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, ০১ নভেম্বর, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa