ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

সারদা কাণ্ডে অভিযোগপত্র দাখিল সিবিআই’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৪
সারদা কাণ্ডে অভিযোগপত্র দাখিল সিবিআই’র

কলকাতা: পশ্চিমবঙ্গের সবচেয়ে বড় আর্থিক কেলেঙ্কারি সারদা ‘চিট ফান্ড’ কাণ্ডে  অভিযোগপত্র পেশ করিলো ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো সিবিআই। তদন্তের ৮৫তম দিনে কলকাতার ব্যাংকশাল নগরদায়রা আদালতে এ অভিযোগপত্র পেশ করা হয়।



বুধবার এ অভিযোগপত্র সিবিআই’র পক্ষে পেশ করা হয়।

প্রায় ১ হাজার ৯শ’ কোটি রুপির এ প্রতারণা মামালায় সারদা গোষ্ঠীর কর্ণধার সুদীপ্ত সেন, তার সহকারী দেবযানী মুখোপাধ্যায়, সারদা গোষ্ঠীর মিডিয়া বিভাগের সিএই ও কুণাল ঘোষকে প্রতারণা এবং অপরাধমূলক ষড়যন্ত্র ধারায় অভিযুক্ত করা হয়েছে।

সারদা ট্যুর অ্যান্ড ট্রাভেলস-এর মামালায় এ অভিযোগপত্র পেশ করা হলো। এর আগে দিল্লিতে এক বৈঠকে এ বিষয়ে আলোচনা করেন সিবিআই’র তদন্তকারী ও উচ্চপদস্থ কর্মকর্তারা।

আর্থিক কেলেঙ্কারি কাণ্ডে একদিকে তদন্ত করছে সিবিআই অন্যদিকে তদন্ত করছে অপর এক কেন্দ্রীয় সংস্থা ইডি। এটাই সিবিআই’র পক্ষে প্রথম দাখিল করা অভিযোগপত্র।

মনে করা হচ্ছে আগামী দিনে এ অভিযোগপত্রের সঙ্গে যুক্ত করে আরও অভিযোগপত্র পেশ করবে সিবিআই।

অপর দিকে সারদা কাণ্ডের প্রতারিত আমানতকারীদের অর্থ ফেরতের জন্য তৈরি হওয়া ‘শ্যামল সেন কমিশন’-এর মেয়াদ শেষ হয়ে গেলেও আমানতকারীদের পক্ষে গোটা বিষয়ের সমাধান না হওয়ার অভিযোগে পশ্চিমবঙ্গ সরকারের বানানো ‘শ্যামল সেন কমিশন’-এর বিরুদ্ধে কলকাতা উচ্চ আদালতে মামলা দায়ের করেছেন আমানতকারীরা।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ২২ অক্টোবর, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।