ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বন্ধ হয়ে যাচ্ছে কলকাতা মোহামেডান স্পোর্টিং ক্লাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৪
বন্ধ হয়ে যাচ্ছে কলকাতা মোহামেডান স্পোর্টিং ক্লাব

কলকাতা: একদিকে যখন ভারতীয় ফুটবলে নতুন জোয়ার হাজির করেছে ইন্ডিয়ান সুপার লিগ, ঠিক সেই সময়ে অন্ধকার নেমে এলো শতাব্দী প্রাচীন কলকাতার ফুটবল ক্লাব মোহামেডান স্পোর্টিংয়ে।

শতাব্দী প্রাচীন এই ফুটবল ক্লাবের কর্মকর্তারা জানিয়ে দিয়েছেন, আর্থিক সংকটের কারণে আর কোনো সর্বভারতীয় টুর্নামেন্টে খেলবে না মোহামেডান স্পোর্টিং ক্লাব।



মোহামেডান স্পোর্টিং কলকাতার প্রধান তিনটি ফুটবল ক্লাবের মধ্যে শুধু অন্যতমই নয়, ভারতের অন্যতম ফুটবল ক্লাব হিসেবে এ ক্লাব তাদের ঐতিহ্য বহন করে এসেছে।

কর্মকর্তারা জানিয়েছেন, ‘স্পন্সর’ না থাকায় আর ক্লাব চালানো সম্ভব নয়।

এ বছর কোনো স্পন্সর ছাড়াই প্রায় এক কোটি রুপির দল গড়েছিল মোহামেডান। কিন্তু, আর্থিক সংকটের জেরে তিন মাস ধরে কোনো ফুটবলার ও কোচকে বেতন দিতে পারছেন না মোহামেডান কর্মকর্তারা।

ইতোমধ্যে, বিদেশি ফুটবলাররা ক্লাব ছেড়ে চলেও গেছেন।

অন্যদিকে, কলকাতা তথা ভারতের অপর দুই প্রধান ফুটবল ক্লাব ইস্টবেঙ্গল ও মোহনবাগানের কলকাতা ময়দানে অনুশীলন প্রায় বন্ধ হওয়ার পথে।

ইস্টবেঙ্গল ক্লাবের এক কর্মকর্তা বর্তমানে সিবিআই (সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন) হেফাজতে বন্দি। সারদা দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হওয়ায় ক্লাবের ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে সিবিআই। আর এর মধ্যেই ক্লাব বন্ধের সিদ্ধান্ত নিলো মোহামেডান স্পোর্টিং।

লাখ লাখ ক্লাব সমর্থককে চোখের জলে ভাসিয়ে ম্লান হয়ে গেল ‘বাঙালির প্রিয় ফুটবল’-এর একটি প্রধান বাতিঘর কলকাতা মোহামেডান স্পোর্টিং।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।