ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

‘হুদহুদ’র প্রভাবে সুন্দরবনে সতর্কতা জারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৪
‘হুদহুদ’র প্রভাবে সুন্দরবনে সতর্কতা জারি

কলকাতা: ঘূর্ণিঝড় ‘হুদহুদ’র প্রভাবে চূড়ান্ত সতর্কতা জারি করেছে পশ্চিমবঙ্গের প্রশাসন। উপকূলবর্তী অঞ্চলগুলি ছাড়াও বিশেষ নজর দেওয়া হয়েছে পশ্চিমবঙ্গের সুন্দরবন অঞ্চলে।



২০০৯ সালে ঘূর্ণিঝড় আইলার আঘাতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছিল সুন্দরবন। এর ফলে ‘হুদহুদ’ নিয়ে সুন্দরবনবাসীর মধ্যে আতঙ্ক কাজ করছে।

সুন্দরবনের উপকূলবর্তী অঞ্চলে এ ঝড়ের প্রভাব পড়বে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। ইতোমধ্যে উপকূলীয় এলাকার সাড়ে চার লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে, জেলা প্রশাসনের পক্ষ থেকে গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়া মৎস্যজীবীদের দ্রুত ফিরে আসতে এবং এ সময়ে মৎস্যজীবীদের কোনোভাবেই সমুদ্রে মাছ ধরতে না যেতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড় মোকাবেলায় বারবার সভা করে করণীয় নির্ধারণ করছে প্রশাসন। ‌

খাদ্য দফতরের পক্ষ থেকে প্রয়োজনে ত্রাণের জন্য খাদ্য পাঠানোর আশ্বাস দেওয়া হয়েছে। ‌ প্রচুর পরিমাণ খাদ্য মজুদ আছে বলেও দফতর সূত্রে বলা হয়েছে।

ইতোমধ্যে পশ্চিমবঙ্গের দীঘা উপকূলে জলোচ্ছ্বাসের খবর পাওয়া গেছে। সাত-আট ফুট উচ্চতার ঢেউ আছড়ে পড়ছে। বহু পর্যটক দিঘা ভ্রমণ বাতিল করে ফিরে গেছেন।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa