ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

জঙ্গিদের মোবাইল সিমের সূত্র ধরে এগোচ্ছেন গোয়েন্দারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৪
জঙ্গিদের মোবাইল সিমের সূত্র ধরে এগোচ্ছেন গোয়েন্দারা

কলকাতা: মোবাইল সিমের মাধ্যমে বর্ধমান বিস্ফোরণ সম্পর্কে বেশকিছু তথ্য পেয়েছে তদন্তকারী কর্মকর্তারা। সূত্রের খবর, বেশ কিছু বেনামি মোবাইল সিম ব্যবহার করত এই জঙ্গিরা।

এই সিমগুলি থেকে ঘনঘন ভারতের বিভিন্ন রাজ্যে এবং বিদেশে ফোন করা হত।

এই মোবাইল সিমের মাধ্যমেই গোয়েন্দারা জানতে পেরেছেন বিস্ফোরণের আগেই সম্ভবত ডেরা বদলের পরিকল্পনা করেছিল কওসর।

আটক জঙ্গি রাজিয়ার কাছ থেকে যে মোবাইল পাওয়া গেছে সেখান থেকে ভারতের উত্তরপ্রদেশে বেশ কিছু নম্বরে ফোন করা হয়েছে। মনে করা হচ্ছে, উত্তরপ্রদেশে জঙ্গিদের কোনো ঘাঁটি আছে। তাদের সঙ্গে যোগাযোগ রাখত রাজিয়া।

মোবাইল ফোনের সূত্র ধরেই গোয়েন্দাদের ধারণা, তামিলনাড়ু এবং মুম্বাইতেও জঙ্গিরা তাদের কাজকর্ম বিস্তার করে থাকতে পারে।

এর আগেও ভারতের বিভিন্ন স্থানে সন্ত্রাসবাদী হামলার সঙ্গে পশ্চিমবঙ্গ থেকে জোগাড় করা মোবাইল ফোনের সিমের ব্যবহারের খবর সামনে এসেছিল। বর্ধমান বিস্ফোরণকাণ্ডের পর বিষয়টি নিয়ে যথেষ্ট তৎপর হয়েছেন গোয়েন্দারা। যদিও বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই সেগুলিকে নষ্ট করে দেওয়ার চেষ্টা করেছিল জঙ্গিরা।

এদিকে ইতোমধ্যেই সি আই ডি’র হাত থকে ঘটনা তদন্তের দায়িত্ব বুঝে নিয়েছে এন আই এ। তারা আগামীকাল থেকে কাজ শুরু করবে বলে জানা গেছে।

অন্যদিকে এই ঘটনায় যুক্ত বাকি জঙ্গিদের ছবি আঁকিয়ে তাদের সন্ধান শুরু করেছে তদন্তকারী কর্মকর্তারা। মনে করা হচ্ছে, আই এন এ তদন্ত শুরু করলে খুব দ্রুত বেশ কিছু তথ্য সামনে আসবে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa