ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

দ্রুত এগিয়ে আসছে ঘূর্ণিঝড় হুদহুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৪
দ্রুত এগিয়ে আসছে ঘূর্ণিঝড় হুদহুদ

কলকাতা: আন্দামান সাগর থেকে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ঢুকে পড়েছে ঘূর্ণিঝড় ‘হুদহুদ’। ঘণ্টায় ১৬ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম অভিমুখে এগোচ্ছে এ ঘূর্ণিঝড়টি।



এর ফলে সর্বোচ্চ ১০০ কিলোমিটার বেগে ভারতের আন্দামানে হাওয়া বইতে শুরু করেছে বলে খবর পাওয়া গেছে। বন্ধ হয়ে গেছে যান চলাচল। বিপর্যস্ত হয়েছে বিদ্যুৎ পরিসেবা।

দিল্লীর আবহাওয়া দপ্তর ‘মৌসুম ভবন’ জানাচ্ছে বৃহস্পতি ও শুক্রবার আরো দু'দফায় শক্তি বাড়াবে ঘূর্ণিঝড়। প্রথমে তীব্র ঘূর্ণিঝড়, তারপর অতি তীব্র ঘূর্ণিঝড়, সেই চেহারাতেই রোববার দুপুরে উপকূলে তা আছড়ে পড়বে।

আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তা গোকুলচন্দ্র দেবনাথ জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের কেন্দ্র থেকে ৪০০ কিলোমিটারের মধ্যে থাকলেই তার প্রভাব সবচেয়ে বেশি পড়ে। এক্ষেত্রে শেষপর্যন্ত কী হবে, তার উপরই নির্ভর করছে পশ্চিমবঙ্গের পরিস্থিতি।

এখনও পর্যন্ত যা গতিপ্রকৃতি, তাতে শুক্রবার থেকে কলকাতা ও তৎসংলগ্ন অংশের আকাশে মেঘ ঢুকবে। শনি ও রোববার মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতেরর সম্ভাবনা রয়েছে।

তবে এ মুহূর্তে এর বেশি কিছু বলা সম্ভব হচ্ছে না আবহাওয়া দপ্তর জানিয়েছে। মনে করা হচ্ছে হুদহুদ এগিয়ে এলেই স্পষ্ট হবে বাকি ছবি।
 
বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৪



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।