ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় হুদহুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৪
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় হুদহুদ

কলকাতা: পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় হুদহুদ। আপাতত কলকাতা থেকে প্রায় ১৩০০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পূর্বে অবস্থান করলেও আগামী দুই থেকে তিন দিনের মধ্যে বিশাখাপত্তম ও গোপালপুর বা কলিঙ্গপত্তমের আশপাশে আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে।



তবে এ বিষয়ে সতর্কবার্তা জারি করা হলেও আবহাওয়াবিদদের মতে এ মুহূর্তে কলকাতায় বড় কোনো বিপর্যয়ের আশঙ্কা না থাকলেও ওই ঘূর্ণিঝড়ের প্রভাবে প্রবল বৃষ্টি হতে পারে।

তবে দিল্লীর ‘মৌসম ভবন’-এর তরফে কলকাতাকে সতর্ক করে জানান, হয়েছে হুদহুদ ঘূর্ণিঝড় ঘূর্ণাবর্তের চেহারা নিতে পারে। সেক্ষেত্রে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকা বিশেষ সতর্কবার্তা জারি করা হবে বলে জানা গেছে।

এরইমধ্যেই সতর্ক করা হয়েছে মৎসজীবীদের। তাদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। পশ্চিমবঙ্গের আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার দুপুর থেকেই বৃষ্টি শুরু হয় রাজ্যের উপকূলভাগে।

ওমান এই ঘ‍ূর্ণিঝড়ের নামকরণ করেছে হুদহুদ।

আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, নিম্নচাপের জেরেই এ বৃষ্টি। আগামী ৪৮ ঘণ্টায় এমন আবহাওয়া থাকবে। তবে সপ্তাহের শেষের দিকে গাঙ্গেয় সমভূমি এলাকায় ঘূর্ণিঝড়ের সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।