ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

শারদ উৎসবে কলকাতায় বিশেষ ‘কন্ট্রোল রুম’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪
শারদ উৎসবে কলকাতায় বিশেষ ‘কন্ট্রোল রুম’ ছবি: সংগৃহীত

কলকাতা: শারদ উৎসব চলাকালে নিরাপত্তা এবং রাজ্যবাসীর আনন্দে মেতে উঠতে যেন কোনো অসুবিধা না হয় তা মাথায় রেখে বেশকিছু উদ্যোগ নিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। ‌ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ষষ্ঠীর দিন থেকে লক্ষ্মীপূজোর বিসর্জনের দিন পর্যন্ত পশ্চিমবঙ্গের নতুন প্রশাসনিক দপ্তর নবান্নে বিশেষ কন্ট্রোল রুম খোলার ব্যবস্থা নেওয়া  হয়েছে।



এদিকে পূজার সময় বৃষ্টি হবার সম্ভাবনাকে মাথায় রেখে ১৫ অক্টোবর পর্যন্ত সেচ দপ্তরের সমস্ত প্রকৌশলীদের ছুটিও বাতিল করা হয়েছে। নবান্নে ২৪ ঘণ্টার এই কন্ট্রোল রুমের দায়িত্বে থাকবেন একজন উচ্চপদাধিকারী পুলিশ কর্মকর্তা।

যেকোনো রকম প্রাকৃতিক এবং অনান্য বিপর্যয় ঘটলে তার দ্রুত মোকাবিলা করতে সংশ্লিষ্ট সব দপ্তরকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। ‌

এই বিষয়ে নবান্নে মুখ্য সচিব সঞ্জয় মিত্র ৯টি দপ্তরের সচিবদের নিয়ে একটি জরুরি বৈঠক করেন এবং বিপর্যয় মোকাবিলা করতে সব দপ্তর কতটা প্রস্তুত তা খতিয়ে দেখেন।

পশ্চিমবঙ্গের সেচমন্ত্রী রাজীব ব্যানার্জি নবান্নে জানান, পূজোর দিনগুলিতে তিনি কন্ট্রোল রুমে আসবেন এবং কাজ তদারকি করবেন। মূলত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই তদারকি ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

এছাড়াও পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার আটটি জায়গায় কন্ট্রোল রুম খোলা হয়েছে হলে নবান্ন সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ২৬ সেপ্টম্বর , ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad