ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

তাপস পালের বিরুদ্ধে আদালতের রায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৪
তাপস পালের বিরুদ্ধে আদালতের রায় তাপস পাল

কলকাতা: বিরোধী দলের নারী সমর্থকদের ধর্ষণ ও কর্মীদের খুনের হুমকি দেওয়ায় তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য অভিনেতা তাপস পালের বিরুদ্ধে দাখিল হওয়া মামলায় অভিযোগ নথিভুক্ত করে রাজ্য পুলিশের গোয়েন্দা দপ্তরকে (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছেন কলকাতা উচ্চ আদালত।

বুধবার অভিনেতা তাপস পালের বিরুদ্ধে তদন্তের এ আদেশ দেন আদালত।



এর আগে কলকাতার উচ্চ আদালতের বিচারপতি দীপঙ্কর দত্ত একই নির্দেশ দিয়েছিলেন। কিন্তু পশ্চিমবঙ্গ রাজ্য সরকার এবং তাপস পাল ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। ডিভিশন বেঞ্চের দুই বিচারপতির মতামতে অমিল থাকায় কলকাতা উচ্চ আদালতের প্রধান বিচারপতি এ মামলায় তৃতীয় বিচারপতি নিয়োগ করেন।

তাপস পালের বিরুদ্ধে অভিযোগ নথিভুক্ত না করায় আদালতে পুলিশের কড়া সমালোচনা করেন তৃতীয় বিচারপতি। তৃণমূল কংগ্রেস সরকারের শাসনকালে বহুবার এর আগেও আদালতে বিচারপতির ভর্ৎসনা শুনতে হয়েছে পশ্চিমবঙ্গ পুলিশকে।

বুধবারের এ রায়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের অস্বস্তি আরও বাড়বে বলেই ধারণা করা হচ্ছে। এখন দেখার বিষয় আদালতের দেওয়া ৭২ ঘণ্টার সময়সীমার মধ্যে পুলিশ কোনো ব্যবস্থা নেয় কিনা।

পশ্চিমবঙ্গের কৃষ্ণনগরের সংসদ সদস্য তাপস পাল পরপর দুটি জনসভায় বিরোধী দলের কর্মীদের খুন এবং নারী সমর্থকদের ধর্ষণের হুমকি দিয়েছিলেন। এ ঘটনায় রাজ্যজুড়ে তোলপাড় সৃষ্টি হয়।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, সেপ্টম্বর ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।