ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কাশীর বিধবাদের বরণ করে নিতে প্রস্তুত কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৪
কাশীর বিধবাদের বরণ করে নিতে প্রস্তুত কলকাতা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: দেবীপক্ষের শুরুর সাথে সাথে আগমনীর সুরে উদ্ভাসিত হয়ে উঠেছে পশ্চিমবঙ্গের প্রতিটি ঘর। কিন্তু যাদের ঘর থেকেও ঘর নেই, যাদের আগমনীতে ঘরে উৎসবের সুর তো দূরের কথা বহুদিন তাদের সন্তানরা মায়েদের কোন খবরই নেয় না, কাশীর সেই বিধবাদের বরণ করে নিতে প্রস্তুত কলকাতা।



পশ্চিমবঙ্গের এক সময়ের বাসিন্দা বর্তমানে কাশীতে বসবাসকারী বিধবাদের পূজায় কলকাতা ঘুরিয়ে দেখার আয়োজন করা হয়েছে। গত বছরেই প্রথমবার এই উদ্যোগ নিয়েছিল পশ্চিমবঙ্গের একটি স্বেচ্ছাসেবী সংস্থা “সুলভ”। এই বছর সেই উদ্যোগেরই পথ অনুসরণ করে কাশী থেকে হাজির হয়েছেন একদল বিধবা।

বহু বছর থেকেই ভারতের বিভিন্ন প্রান্ত থকে সহায় সম্বলহীন বিধবারা বৃন্দাবনে গিয়ে আশ্রয় নিয়ে থাকেন।

এদের বেশির ভাগ আসছেন ট্রেনে। কয়েকজন বয়সের জন্য ট্রেনে আসার ধকল সইতে পারবেন না, তাই তারা আসছেন বিমানে। তবে শুধু কাশি নয় বারানসি থকেও বেশ কয়েকজন বিধবা আসছে বলে জানা গেছে।

এদের স্বাগত জানাতে বড় সড় ব্যবস্থা করেছে স্বেচ্ছাসেবী সংস্থা। ষ্টেশনে পা দিলেই তাদের জন্য হবে পুষ্পবৃষ্টি। যথাযথ সম্মানে তাদের বরণ করে নেবে সংস্থার কর্মীরা।

এরপর কলকাতার কুমারটুলির ঠাকুর থেকে বিভিন্ন বিখ্যাত পূজা মণ্ডপে তাদের নিয়ে যাওয়া হবে। থাকবে কলকাতার বিভিন্ন দর্শনীয় স্থানের ভ্রমণের ব্যবস্থা।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪,২০১৪ 


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।