ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ছাত্রী নিগ্রহের প্রতিবাদ

‘হোক কলরব’-এ গলা মেলাবে একশ শহর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৪
‘হোক কলরব’-এ গলা মেলাবে একশ শহর ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রতিবাদী স্লোগান ‘হোক কলরব’র সঙ্গে গলা মেলাবে বিশ্বের একশ শহরে বসবাসকারী সাবেক ছাত্র-ছাত্রীরা।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রী নিগ্রহের ঘটনায় আগামী ২৫ সেপ্টেম্বর প্রতিবাদ ধ্বনিত হবে পৃথিবীর একশ শহর থেকে।



পৃথিবীর বিভিন্ন প্রান্তে থাকা প্রাক্তনরা ছাত্রী নিগ্রহ এবং বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপর পুলিশের অত্যাচারের ঘটনায় সহমর্মিতা জানিয়ে এ প্রতিবাদে সামিল হবেন।

ইতিমধ্যে যাদবপুরের ঘটনায় শুধু কলকাতা নয় দেশের বিভিন্ন শহরে প্রতিবাদের ঝড় উঠেছে। ছাত্ররা জনিয়েছেন তাদের সঙ্গে প্রতিবাদে সামিল হতে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে ছাত্র-ছাত্রীরা তাদের সঙ্গে যোগাযোগ করেছেন।

ছাত্র-ছাত্রীরা জানিয়েছেন, নিরপেক্ষ তদন্ত এবং উপাচার্যের পদত্যাগের দাবিতে তাদের আন্দোলন চলবে।

সোমবার যাদবপুর-কাণ্ডের প্রতিবাদে স্বর্ণের মেডেল ফিরিয়ে দিয়েছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী অহনা পন্ডা। ২০০৯ সালে তিনি ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়েছিলেন। এই কৃতিত্বের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁকে দিয়েছিলেন স্বর্ণের মেডেল।

এর আগে ছাত্রদের উপর পুলিশি হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা পশ্চিমবঙ্গের রাজ্যপালের হাতে স্বর্ণের মেডেল ফিরিয়ে দেন বিশ্ববিদ্যালয়ের কৃতি ছাত্র তপব্রোত ভাদুড়ি।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, সেপ্টম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।