ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

চুড়িদার পরে কলেজে আসায় বের করে দেওয়া হলো শিক্ষিকাকে!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪
চুড়িদার পরে কলেজে আসায় বের করে দেওয়া হলো শিক্ষিকাকে!

কলকাতা: চুড়িদার কামিজ পরে কলেজে আসায় ক্যাম্পাস থেকে বের করে দেওয়া হলো এক শিক্ষিকাকে।

কলকাতার অদূরে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের অধীন সুনিতিবালা এডুকেশনাল ট্রাস্ট নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান পরিচালিত কলেজে এ ঘটনার অভিযোগ পাওয়া গেছে।



কলেজ কর্তৃপক্ষ ফতোয়া জারি করেছে, শুধু শাড়ি পরে কলেজে আসতে পারবেন শিক্ষিকারা।

ঘটনার পর ওই কলেজের শিক্ষিকারা প্রতিবাদ সমাবেশ করেছেন কলেজ গেটে।

কলেজ পরিচালনা সমিতির পক্ষ থেকে বলা হয়েছে, চাকরির শর্তপত্রে শাড়ি পরে শিক্ষিকাদের আসতে হবে- এ কথা বলা ছিল। যদিও এই শর্তের কথা অস্বীকার করেছেন অভিযোগকারী শিক্ষিকা বিষ্ণুপ্রিয়া চন্দ। তার পাশে দাঁড়িয়েছেন তার সহকর্মী ও ছাত্রীরা।

এ ধরনের ঘটনা তীব্র আলোড়ন ফেলেছে পশ্চিমবঙ্গের বিভিন্ন মহলে। চুড়িদার কামিজ শালীন পোশাক নয়- এমন দাবি করায় কলেজ কর্তৃপক্ষের সমালোচনা শুরু হয়েছে সর্বস্তরে।

ভারতের বিভিন্ন প্রদেশের প্রচুর সংখ্যক নারী তাদের দৈনন্দিন পোশাক হিসেবে চুড়িদার পরে থাকেন। সেই চুড়িদারকে অশালীন পোশাক আখ্যা দেওয়ায় ক্ষোভ দেখা দিয়েছে নারীদের মধ্যে।

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রসেনজিৎ দেব জানিয়েছেন, অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসনের পক্ষ থেকেও জানানো হয়েছে তারা বিষয়টির দিকে নজর রাখছেন।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, সেপ্টম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।