ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পররাষ্ট্র মন্ত্রী ভারত যাচ্ছেন বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪
পররাষ্ট্র মন্ত্রী ভারত যাচ্ছেন বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী

কলকাতা: তৃতীয় পর্যায়ে বাংলাদেশ-ভারত ‘জয়েন্ট কনসাল্টিভ মিটিং’-এর জন্য  ভারতে আসছেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে থাকছেন এক উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল।



বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী দিল্লীতে পৌছাবেন। এরপর তিনি দিল্লীর বাংলাদেশ হাই কমিশনে একটি বৈঠক করবেন। ঐ দিনই তিনি ‘ইন্ডিয়ান হ্যাবিটেট সেন্টার’-এ ‘ললিত অর্পণ’ উৎসবের উদ্বোধন করবেন।

পরের দিন (শুক্রবার) পররাষ্ট্র মন্ত্রী ভারতের জল সম্পদ, নদী উন্নয়ন, গঙ্গা পুর্নজীবন মন্ত্রী সাধ্বী উমা ভারতীর সঙ্গে বৈঠক করবেন।

ঐ দিনই ভারতের রাষ্ট্রপতি প্রণব মূখার্জির সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। এর পর তিনি ভারতের সুরক্ষা বিষয়ক উপদেষ্টা অজিত কুমার দাভোল’র সঙ্গে বৈঠক করবেন।

১৯ সেপ্টেম্বর বিকেলে ভারতের প্রধানমন্ত্রীর বাসভবনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন তিনি।

 ২০ সেপ্টেম্বর (শুক্রবার) ভারতের পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করবেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী । এই দিনেই তিনি বাংলাদেশ-ভারত ‘জয়েন্ট কনসাল্টিভ মিটিং’-এ অংশ নেবেন।

ঐ দিন বিকেলে ভারতের রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবী আজাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন তিনি।

২১ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশে ভারত ছাড়বেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী। কলকাতায় বাংলাদেশ উপ-হাই কমিশনার আবিদা ইসলামের তরফে এই খবর পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, সেপ্টম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।